60 সেকেন্ডের বাইনারি বিকল্প কৌশল কী? IQ Option তে এই কৌশলটি কার প্রয়োগ করা উচিত?

60 সেকেন্ডের বাইনারি বিকল্প কৌশল কী? IQ Option তে এই কৌশলটি কার প্রয়োগ করা উচিত?
এই নিবন্ধে, আমরা 60 সেকেন্ডের বাইনারি বিকল্পের কৌশল এবং এটি যে সুবিধা দেয় তা নিয়ে আলোচনা করব।

আমরা তা জানার আগে আমাদের ট্রেডিং পদ্ধতিতে একটি শক্ত কৌশল থাকার গুরুত্ব উপলব্ধি করতে হবে।

কোনও কৌশল ছাড়াই আমরা কম্পাস ছাড়াই নাবিকের মতো। আপনার এক বা দুটি ভাগ্যবান ব্যবসা হতে পারে তবে এটি সম্পর্কে।

দীর্ঘমেয়াদে সফল হতে আপনার লাভজনক কৌশলের সাহায্যে কার্যকর মানি ম্যানেজমেন্ট সিস্টেমের দরকার হবে।


বাইনারি বিকল্পগুলির জন্য আপনার কেন কৌশল দরকার?

60 সেকেন্ডের বাইনারি বিকল্প কৌশল কী? IQ Optionতে এই কৌশলটি কার প্রয়োগ করা উচিত?
আমরা সবাই শুনেছি কীভাবে বাইনারি বিকল্পগুলি সহজ এবং সহজে বোঝা যায় এবং কার্যকর করতে পারে। তাহলে আমাদের কেন এই সমস্ত বিশ্লেষণ এবং কৌশল গঠনের প্রয়োজন?

সত্য বাইনারি বিকল্পগুলি সহজ হতে পারে তবে তারা একই সময়ে বেশ ঝুঁকিপূর্ণ হতে পারে। আপনি যদি বাইনারি বিকল্পগুলির প্রাথমিক বিষয়গুলি বুঝতে পারেন তবে আপনি কোনও বাণিজ্য হারাতে পারেন তা জানতে পারবেন, আপনি আপনার প্রাথমিক বিনিয়োগ হারাবেন।

ট্রেডিং বাইনারি বিকল্পগুলিতে কোনও "ইন-মধ্যবর্তী" নেই। আপনি হয় লাভজনক পরিণত হয় বা আপনি একটি ক্ষতি শেষ। এর ব্যতিক্রম কিছু দালাল আপনাকে একটি বাণিজ্য থেকে অকাল থেকে বেরিয়ে যাওয়ার অনুমতি দেবে।

যাই হোক না কেন, অর্থ প্রদানের উপার্জন এবং আপনার সমস্ত বিনিয়োগ হারাতে পার্থক্য কার্যকর কৌশল strategy

কৌশল গঠনের আর একটি কারণ হ'ল বিভিন্ন ধরণের বাইনারি বিকল্পগুলি। বাইনারি বিকল্পগুলিতে একাধিক সম্পদ রয়েছে যেমন ফরেক্স জুটি, ক্রিপ্টো, পণ্য, শেয়ার ইত্যাদি যা প্রকৃতির সমস্ত অনন্য।

আপনি বিভিন্ন সম্পদের জন্য একই কৌশল প্রয়োগ করতে পারবেন না এবং এটি থেকে সাফল্য আশা করতে পারেন। অতএব, সাবধানে আপনার কৌশল নির্বাচন করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আপনার অস্ত্রাগারে সফল কৌশলটি তৈরি করার পরে, আপনি সিদ্ধান্ত গ্রহণ থেকে আবেগগুলি বাদ দিতে শুরু করবেন এবং পরিবর্তে এটিকে যুক্তির ভিত্তিতে স্থাপন করবেন।

আপনার ট্রেডিং মানসিকতা পাশাপাশি বিকশিত হবে এবং আপনি আপনার ট্রেডিং গেমের ভূমিকা ব্যবসায়িক কৌশলগুলি উপলব্ধি করতে শুরু করবেন।

আমাদের কৌশল বিভাগে, আপনি বাইনারি বিকল্পগুলির জন্য একাধিক ব্যবসায়িক কৌশল করবেন। আমাদের আজকের কৌশল কৌশল 60 সেকেন্ডের বাইনারি বিকল্প কৌশল। আসুন দেখে নেওয়া যাক এটি কী।


60 সেকেন্ডের বাইনারি বিকল্প কৌশল কী?

60 সেকেন্ডের বাইনারি বিকল্প কৌশল কী? IQ Optionতে এই কৌশলটি কার প্রয়োগ করা উচিত?
সহজ কথায় ব্যাখ্যা করতে, আপনার মেয়াদ শেষ হওয়ার সময়টিকে 60 সেকেন্ডে নির্ধারণ করে একটি কৌশল গঠন করা হ'ল 60 সেকেন্ডের বাইনারি বিকল্প কৌশল। সত্যিই এটি আছে।

বাইনারি বিকল্পগুলি কয়েক মাস অবধি সমস্ত সেকেন্ড থেকে 5 সেকেন্ড অবধি মেয়াদোত্তীর্ণ অফার দেওয়ার সময় কেন এইরকম নির্দিষ্ট মেয়াদোত্তীর্ণ সময় বেছে নিন?

ভাল, প্রথমত, বাইনারি বিকল্প ব্যবসায়ীদের দ্বারা স্বল্প-মেয়াদী ব্যবসায়গুলি পছন্দ করা হয়। এটি দীর্ঘমেয়াদী ব্যবসায়ের চেয়ে বেশি প্রচলিত। সুতরাং, এই কৌশলগুলির একটি চাহিদা আছে।

অন্যান্য কারণ পূর্ববর্তী বিষয় অনুসরণ করে। উচ্চ চাহিদা থাকার কারণে, আপনি অনেকগুলি কার্যকর 60 সেকেন্ডের বাইনারি বিকল্প কৌশলগুলি খুঁজে পাবেন যা প্রচুর সূচকে ব্যবহার করে।

এখন যেহেতু আমরা বেসিকগুলি জানি, আসুন আমরা দেখি এই কৌশলটি কার জন্য উপযুক্ত।


60 সেকেন্ডের কৌশলটি কার বাস্তবায়ন করা উচিত?

60 সেকেন্ডের বাইনারি বিকল্প কৌশল কী? IQ Optionতে এই কৌশলটি কার প্রয়োগ করা উচিত?
এই কৌশলটির জনপ্রিয়তা নির্বিশেষে, এটি প্রতিটি ব্যবসায়ীর পক্ষে নয়। আসুন বিশ্লেষণ করা যাক কী ধরণের ব্যবসায়ীরা ব্যবসায়ের এই উপায়ে পছন্দ করবেন:

স্বল্প-মেয়াদী ব্যবসায়ীরা
  • এটি একটি বুদ্ধিমান। যে কোনও ব্যবসায়ী সংক্ষিপ্ত মেয়াদোত্তীনের সময় পছন্দ করে (

ছোট বাজারের চলাফেরার উপর আইন
  • এই ধরণের ব্যবসায়ীদের জন্য, 60 সেকেন্ডের কৌশলটি সঠিক। তারা এই ছোটখাটো উত্থান-পতন থেকে সর্বাধিক উপার্জন করতে পারে এবং যে কোনও কল বা করা বিকল্প থেকে লাভ করতে পারে।

উচ্চ-উদ্বায়ী সম্পদ ব্যবসায়ীরা
  • আপনি যদি ক্রিপ্টো হিসাবে উচ্চ অস্থির সম্পদ বাণিজ্য করেন, তবে ব্যবসায়ের এই পদ্ধতির আপনাকে উপযুক্ত। মঞ্জুর, এটি কিছুটা ঝুঁকিপূর্ণ, তবে আপনি যদি নিজের বাজার এবং প্রযুক্তিগত বিশ্লেষণ জানেন তবে আপনি অন্যের ব্যবসায় থেকে অর্থ উপার্জন করবেন।
  • বড়সড় খবরের পরে ক্রিপ্টো বিটকয়েনের মতো দ্রুত দামের পরিবর্তন নিয়ে আসে। প্রায়শই কয়েক ঘন্টা করে কয়েকশ ডলার করে! 60 সেকেন্ডের ট্রেডগুলি এ জাতীয় পরিস্থিতিতে দুর্দান্ত কাজ করে।

উচ্চ ফ্রিকোয়েন্সি ব্যবসায়ী
  • এমন ব্যবসায়ী আছেন যারা এক দিনে একাধিক ব্যবসা করেন। তাদের জন্য, 60 দ্বিতীয় সময়-ফ্রেম পুরোপুরি কার্যকর করে।
  • এই সময়সীমার সাথে, আপনি শত শত বা আরও অনেক কিছু সম্পাদন করতে পারেন। এটি আপনার ব্যবসায়ের প্রয়োজনের উপর নির্ভর করে।


কে এই কৌশল এড়ানো উচিত?

60 সেকেন্ডের বাইনারি বিকল্প কৌশল কী? IQ Optionতে এই কৌশলটি কার প্রয়োগ করা উচিত?
সমস্ত ব্যবসায়ীদের এই কৌশল এবং মেয়াদোত্তীর্ণ সময়ের জন্য যাওয়া উচিত নয়। এই কৌশলটি যে ধরণের ব্যবসায়ীদের এড়ানো উচিত সেগুলির মধ্যে রয়েছে:

নবাবি ব্যবসায়ী ers
  • নতুন ব্যবসায়ীদের শুরু করার সময় আরও বড় টাইম-ফ্রেম বেছে নেওয়া বুদ্ধিমানের কাজ। তিনি বাণিজ্য বিশ্লেষণ করতে পারেন এমন এক মিনিটেরও খুব কম সময় হতে পারে।
  • বিবেচনা এবং মূল্যায়ন করার জন্য অনেক কিছুই রয়েছে এবং তাড়াহুড়োয় তারা রশ্মির সিদ্ধান্ত নিতে পারে। যদি তারা স্বল্প-মেয়াদে বাণিজ্য করতে চান তবে তারা প্রথমে এটি একটি ডেমো অ্যাকাউন্টে অনুশীলন করতে পারে এবং তারপরে এটি বাস্তব ট্রেডিংয়ে প্রয়োগ করতে পারে।

দীর্ঘমেয়াদী ব্যবসায়ী
  • দীর্ঘমেয়াদী ব্যবসায়ীদের জন্য, 60 সেকেন্ডের কৌশলটির কোনও মূল্য নেই। তারা দীর্ঘমেয়াদে যেমন রয়েছে তেমন সংক্ষিপ্ত মেয়াদোত্তীনের সময় কখনও তাদের সাথে থাকবে না।

ব্যবসায়ীরা সিগন্যালের উপর নির্ভরশীল
  • যে ব্যবসায়ীরা হয় ট্রেডিং সিগন্যালের সাবস্ক্রাইব করে বা কোনও ধরণের ট্রেডিং সিগন্যাল পরিষেবা অনুসরণ করে তা কেনা বেচা উচিত তা এই কৌশলটি এড়ানো উচিত। আপনি যখন সিগন্যালটি পেয়েছেন এবং এতে চালিত হয়ে যাবেন তখন এটি অনেক দেরিতে হতে পারে।

উচ্চতর পরিশোধে আগ্রহী
  • যে ব্যবসায়ীরা উচ্চ অর্থ প্রদান করতে চান তাদের ব্যবসায়ের এই উপায়টি এড়ানো উচিত কারণ সাধারণত আউটপুট সমাপ্তির সময়কালের সাথে 10% -20% কম থাকে।

এর অর্থ, একজন ব্যবসায়ী হিসাবে আপনার জয়-হার অবশ্যই একটি দীর্ঘমেয়াদী ব্যবসায়ীর চেয়ে বেশি হওয়া উচিত। আবার এটি সেই বিন্দুটি প্রমাণ করে যে শিক্ষাগুরু ব্যবসায়ীরা বেশি মেয়াদোত্তীর্ণ সময়ের সাথে বাণিজ্য বন্ধ রাখে।


60 সেকেন্ডের বাইনারি বিকল্প কৌশলগুলির সুবিধা

বিবেচিত সমস্ত কিছু সহ, 60 সেকেন্ডের কৌশলটির কিছু সুবিধা রয়েছে। এগুলি এখানে তালিকাভুক্ত করা হয়েছে:

একাধিক বাণিজ্য সম্পাদন করুন
  • এইরকম স্বল্প সময়ের ফ্রেম সহ, আপনি প্রতিদিন শত শত ব্যবসা করতে পারেন। এমনকি যদি আপনি ক্ষুদ্র মুনাফার লক্ষ্যে থাকেন তবে এগুলি একটি বড় লাভ হিসাবে যুক্ত হয় যা আপনি সঠিকভাবে বাণিজ্য করছেন trading

ব্যবসায়ের অভিজ্ঞতা অর্জন করুন
  • পুনরাবৃত্তি অভিজ্ঞতা এবং দক্ষতা অর্জনের মূল চাবিকাঠি। যখন আপনার ট্রেডিং ফ্রিকোয়েন্সি এই উচ্চতর হবে, আপনি মূল্যবান অন্তর্দৃষ্টি অর্জন করবেন এবং দীর্ঘমেয়াদী ব্যবসায়ীদের চেয়ে দ্রুত শিখবেন।
  • আপনাকে যা নিশ্চিত করতে হবে তা হ'ল আপনি বাণিজ্যের বাইরে যাচ্ছেন না।

বেশিরভাগ বাজারের চলাচল করুন
  • যে বাজারগুলি দ্রুত স্থানান্তরিত হয় অল্প সময়ের মধ্যে অস্থির চলাচল করে। আপনি এর সুবিধা নিতে পারেন এবং ট্রেন্ডের সাথে যাওয়ার প্রতিটি সুযোগ দখল করতে পারেন।

কম সময় ব্যবসায়ে ব্যয় করুন
  • যখন আপনার বাণিজ্যের সময়কাল দীর্ঘ হয়, আপনাকে বাজারটি পর্যবেক্ষণ করতে হবে, আপনি যে সম্পদ ব্যবসা করছেন তার সাথে সম্পর্কিত ইভেন্টগুলি লক্ষ্য রাখবেন।
  • সংক্ষেপে, আপনার সময় যতক্ষণ না শেষ হয় ততক্ষণ সেই বাণিজ্যের প্রতি উত্সর্গীকৃত। তবে এক মিনিটের ব্যবসায়ের ক্ষেত্রে আপনাকে সেই মিনিটের জন্য সতর্ক থাকতে হবে এবং তারপরে আপনি এ থেকে মুক্ত হন।


চূড়ান্ত শব্দ

এই নিবন্ধে, আমরা বাইনারি বিকল্পের কৌশলটির প্রয়োজনীয়তা শিখেছি। 60 সেকেন্ডের কৌশলটি বাইনারি বিকল্পগুলির ব্যবসায়ের একটি জনপ্রিয় উপায় এবং আমরা বিশ্লেষণ করেছিলাম কার পক্ষে উপযুক্ত এবং কোন ধরণের ব্যবসায়ীদের এড়ানো উচিত।

তারপরে আমরা এই কৌশলটি যে সুবিধাগুলি দিচ্ছি তা শিখলাম। সংক্ষিপ্তসার হিসাবে, আপনি যদি স্বল্প-মেয়াদী ব্যবসায়ী হন তবে একাধিক ব্যবসায় সম্পাদন করতে দেখছেন, আপনার এই ধরণের ব্যবসায়ের চেষ্টা করা উচিত।

আপনি যদি ক্ষুদ্র আপ প্রবণতা এবং ডাউন ট্রেন্ডগুলির সুবিধা নিতে চান, তবে এই কৌশলটি আপনার পক্ষে। মনে রাখবেন যে ইতিবাচক সমাপ্তির জন্য আপনার শালীন উইন-রেট দরকার। এবং অবশ্যই, আপনি একদিনেই শত শত বাণিজ্য চালাতে পারেন, তাই ওভার ট্রেডিংয়ে নিযুক্ত হন না।

কৌশল গঠনের জন্য ব্যবহৃত জনপ্রিয় সূচকগুলির মধ্যে এমএসিডি, বলিঞ্জার ব্যান্ড, আরএসআই ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে আপনার ব্যবসায়ের স্টাইলের উপর ভিত্তি করে একটি কৌশল গঠন করুন।

মনে রাখবেন যে 60 সেকেন্ড আপনার ধনী করার গ্যারান্টিযুক্ত কোনও যাদুবিদ্যার সমাপ্তির সময় নয়। আপনি অন্যান্য সংক্ষিপ্ত সময়গুলি যেমন 30 সেকেন্ড বা 5 মিনিট অন্বেষণ করতে পারেন।

দিনশেষে লক্ষ্যটি টাকায় থাকা।
Thank you for rating.
একটি মন্তব্য উত্তর দিন উত্তর বাতিল করুন
তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!

মতামত দিন

তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!