IQ Option এ কিভাবে ইনসাইড বার প্যাটার্ন শনাক্ত ও ট্রেড করবেন

 IQ Option এ কিভাবে ইনসাইড বার প্যাটার্ন শনাক্ত ও ট্রেড করবেন

ভিতরে বার প্যাটার্ন ভূমিকা

প্রাইস অ্যাকশন ট্রেডিং চার্টে দামের গতিবিধির উপর নির্ভর করে। মোমবাতিগুলি প্রায়শই নিদর্শন তৈরি করে যা নিজেদের পুনরাবৃত্তি করে এবং এইভাবে, ভবিষ্যতের দামের দিকটি ভবিষ্যদ্বাণী করতে ব্যবহার করা যেতে পারে। ভিতরের বার প্যাটার্নটি এরকম একটি উদাহরণ এবং আমি আজকে আপনার জন্য এটি বর্ণনা করব।

ভিতরের বার প্যাটার্নে দুটি মূল্য বার আছে। প্রধান নিয়ম হল যে দ্বিতীয়টি প্রথমটির ভিতরে, অর্থাৎ, এটি কম উচ্চতর এবং এটি প্রথম বারের তুলনায় উচ্চ নিম্ন। এটি মাঝখানে, নীচে বা শীর্ষে স্থাপন করা যেতে পারে।

উপরোক্ত অধিকাংশ ব্যবসায়ী সঠিক বলে মনে করেন। কিছু, যাইহোক, দুটি মোমবাতির নিম্ন বা উচ্চতা সমান হওয়ার সম্ভাবনাকে অনুমতি দেয়।

প্যাটার্নের বারগুলিকে প্রায়ই মাদার বার বা এমবি এবং ইনসাইড বার (IB) বলা হয়।

ভিতরের বারটি মূল্য একত্রীকরণের মুহূর্তকে উপস্থাপন করে। এই ধরনের একটি বিরতি প্রায়ই একটি শক্তিশালী আন্দোলনের পরে ঘটে। তারপরে, পূর্বের দিকটি নেওয়া হয়। কখনও কখনও, ভিতরের বার প্যাটার্নের সাথে ট্রেন্ড রিভার্সাল ট্রেড করা সম্ভব। আপনি এই অনুষ্ঠানে সমর্থন এবং প্রতিরোধের মাত্রা সঙ্গে এটি একত্রিত করা উচিত.

IQ Option এ কিভাবে ইনসাইড বার প্যাটার্ন শনাক্ত ও ট্রেড করবেন
বার প্যাটার্ন ভিতরে

IQ Option এ ভিতরের বার প্যাটার্নের সাথে ট্রেডিং

ভিতরের বার প্যাটার্নের সাথে ট্রেড করার কয়েকটি উপায় রয়েছে। কিন্তু নিম্নলিখিত দুটি সবচেয়ে বেশি ব্যবহৃত হয়।

প্রথম পদ্ধতি হল ভিতরের বার প্যাটার্ন ব্যবহার করা যখন মার্কেট ট্রেন্ডিং হয়। আপনি প্রবণতা বরাবর ট্রেড. আপনি একটি 'ব্রেকআউট প্লে' বা ভিতরের বার ব্রেকআউট শব্দটি শুনতে পারেন।

দ্বিতীয় উপায়, একটি অভ্যন্তরীণ বার বিপরীত হিসাবেও পরিচিত, প্রবণতার বিরুদ্ধে ট্রেডিং জড়িত। তারপর এটি গুরুত্বপূর্ণ মূল্য স্তর (সমর্থন বা প্রতিরোধ) থেকে লেনদেন করা হয়।

সাধারণত, ব্যবসায়ীরা মাদার বারের নিম্ন বা উচ্চে মুলতুবি অর্ডার সেট করে। আসুন আপনার ট্রেডের জন্য এন্ট্রি পয়েন্টগুলি ঘনিষ্ঠভাবে দেখে নেওয়া যাক।

IQ Option প্ল্যাটফর্মে ট্রেন্ড সহ ভিতরের প্যাটার্ন ট্রেড করা

ডাউনট্রেন্ডের সময় একটি বিক্রয় অবস্থান খোলা

আপনি যখন ট্রেন্ডের সাথে ট্রেড করেন এবং বাজারে একটি নিম্নমুখী প্রবণতা থাকে, তখন আপনার ভিতরের বার প্যাটার্নের সাথে একটি বিক্রয় অবস্থান খুলতে হবে। তখন একে 'অভ্যন্তরীণ দণ্ড বিক্রয় সংকেত' বলা হয়। কারেন্সি পেয়ার (CFDs) এর জন্য এই কৌশলটি ব্যবহার করুন, যদিও আপনি ফিক্সড টাইম ট্রেডস ব্যবহার করে এটি ট্রেড করার একটি উপায় খুঁজে পেতে পারেন। একটি ট্রেডে প্রবেশ করার জন্য, আপনি মাদার বারের নীচে মুলতুবি অর্ডার সেট করেন, সেই মোমবাতির নিম্ন মানের নীচে।

IQ Option এ কিভাবে ইনসাইড বার প্যাটার্ন শনাক্ত ও ট্রেড করবেন
একটি ডাউনট্রেন্ড মধ্যে বার ভিতরে

আপট্রেন্ডের সময় একটি বাই পজিশন খোলা

যখন বাজারে আপট্রেন্ড থাকে তখন আপনি একটি 'ইনসাইড বার বাই সিগন্যাল' পাবেন। আপনার মুলতুবি অর্ডার উচ্চ মানের উপরে, মাদার বারের উচ্চে সেট করা উচিত।

শক্তিশালী প্রবণতার সাথে, আপনি সম্ভবত অনেক ভিতরের বার প্যাটার্ন লক্ষ্য করবেন এবং এইভাবে, আপনি ট্রেডে প্রবেশের অনেক সুযোগ পাবেন।

IQ Option এ কিভাবে ইনসাইড বার প্যাটার্ন শনাক্ত ও ট্রেড করবেন
একটি আপট্রেন্ডে বার ভিতরে

IQ Option প্ল্যাটফর্মে ট্রেন্ডের বিপরীতে ভিতরের প্যাটার্ন ট্রেড করা

ভিতরের বার প্যাটার্ন এবং প্রতিরোধের স্তর সহ একটি বিক্রয় অবস্থান খোলা

নীচে, আপনি চিহ্নিত প্রতিরোধের স্তর সহ EURUSD চার্ট দেখতে পাচ্ছেন। আপট্রেন্ডের সময় ভিতরের বার প্যাটার্ন রেজিস্ট্যান্স লাইনে বিকশিত হয়েছে। আপনি বর্তমান দিকের বিপরীতে ব্যবসা করেন তাই আপনার একটি বিক্রয় অবস্থান খুলতে হবে। এখানে আপনি Mothers Low এর ঠিক নিচে দামে বিক্রি করার জন্য একটি মুলতুবি অর্ডার ব্যবহার করতে পারেন।

IQ Option এ কিভাবে ইনসাইড বার প্যাটার্ন শনাক্ত ও ট্রেড করবেন
প্রতিরোধের স্তরে বারের ভিতরে

ভিতরের বার প্যাটার্ন এবং সমর্থন স্তর সহ একটি কেনার অবস্থান খোলা

NZDUSD মুদ্রা জোড়ার জন্য অন্য চার্টে, একটি সমর্থন লাইন আঁকা হয়েছে। অভ্যন্তরীণ বার প্যাটার্ন এই মূল স্তরে বিকশিত হয়েছে, ট্রেন্ড রিভার্সাল সম্পর্কে অবহিত করে। আপনি একটি ক্রয় অবস্থান খোলা উচিত. আবার, আপনি একটি মুলতুবি অর্ডার ব্যবহার করতে পারেন এবং মাদার বারের উচ্চ মূল্যের ঠিক উপরে একটি ক্রয় আদেশ সেট করতে পারেন।

IQ Option এ কিভাবে ইনসাইড বার প্যাটার্ন শনাক্ত ও ট্রেড করবেন
সমর্থন স্তরে ভিতরে বার

যখন অভ্যন্তরীণ বার প্যাটার্ন মূল মূল্য স্তরে প্রদর্শিত হয়, এটি প্রায়ই একটি শক্তিশালী পদক্ষেপ দ্বারা অনুসরণ করা হয়। এটি আপনাকে লাভ করার উচ্চ সুযোগ দেয়।

ভিতরের বার প্যাটার্নের সাথে ট্রেড করার জন্য চূড়ান্ত নির্দেশাবলী

আপনি প্রায়ই 'প্রবণতা সঙ্গে বাণিজ্য' পরামর্শ শুনতে পারেন. এছাড়াও এই ক্ষেত্রে, বিশেষ করে আপনি যদি আপনার ট্রেডিং যাত্রার শুরুতে থাকেন, তাহলে বিদ্যমান প্রবণতার সাথে ভিতরের প্যাটার্নটি ট্রেড করার পরামর্শ দেওয়া হয়। ট্রেডিং রিভার্সাল একটু বেশি জটিল এবং এর জন্য কিছু ট্রেডিং অভিজ্ঞতা প্রয়োজন।

ভিতরের বার প্যাটার্ন ব্যবহার করার জন্য সর্বোত্তম চার্ট টাইম ফ্রেম হল 5-মিনিট বা তার উপরে। 1 মিনিটের মোমবাতি দিয়ে এটি ব্যবহার করার চেষ্টা করবেন না। এই ধরনের একটি ছোট সময় ফ্রেম আপনাকে অনেক মিথ্যা সংকেত দেবে।

মাঝে মাঝে, আপনি মাদার বারের পরে কয়েকটি ইনসাইড বার লক্ষ্য করবেন। এটি 1, 2 বা এমনকি 4টি মোমবাতিও হতে পারে। প্রতিটি আগের চেয়ে ছোট হবে। তারা একটি দীর্ঘ একত্রীকরণ সময়কাল সম্পর্কে অবহিত. এর পরে যে ব্রেকআউট ঘটবে তা প্রায়শই খুব শক্তিশালী।

ভিতরের বার প্যাটার্ন সম্পর্কে সচেতন থাকুন যা পিন বার প্যাটার্নের পরে বিকাশ লাভ করে। তারা সাধারণত মিথ্যা সংকেত দেয় তাই এটি গুরুত্বপূর্ণ যে আপনি চার্টে বিভিন্ন প্যাটার্ন সনাক্ত করতে পারেন।

প্রথমে আপনার IQ Option ডেমো অ্যাকাউন্টে ভিতরের বার প্যাটার্ন চিনতে চেষ্টা করুন। ট্রেন্ডিং মার্কেট বেছে নিন এবং ট্রেন্ডের সাথে সামঞ্জস্য রেখে ট্রেড করুন। আসল অর্থ দিয়ে এটি চেষ্টা করার বিষয়ে খুব সতর্ক থাকুন-এই কৌশলটি লাভের গ্যারান্টি নয়। বিশেষ করে শুরুতে লোকসান মোকাবেলা করার জন্য প্রস্তুত থাকুন।

সাইটের নীচে মন্তব্য বিভাগে ভিতরের বার কৌশল সম্পর্কে আপনার চিন্তা শেয়ার করুন।

Thank you for rating.
একটি মন্তব্য উত্তর দিন উত্তর বাতিল করুন
তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!

মতামত দিন

তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!