IQ Option পর্যালোচনাআইকিউ বিকল্প সারাংশ

IQ Option 2013 সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এটি বাইনারি বিকল্প, স্টক এবং শেয়ার, মুদ্রা এবং ETF ট্রেডিং এ আর্থিক পরিষেবা প্রদান করে।

যাইহোক, এটি পঁচিশ মিলিয়নেরও বেশি ব্যবসায়ী সহ সারা বিশ্বে সর্বাধিক সম্প্রসারণকারী সংস্থাগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়৷

IQ Option-এর সারা বিশ্বে 178টিরও বেশি বিভিন্ন দেশে ব্যবসায়ী রয়েছে। যাইহোক, কঠোর বিধিনিষেধের কারণে, IQ Option মার্কিন যুক্তরাষ্ট্রে ব্যবসায়ীদের অ্যাক্সেস করতে পারে না। আরও কিছু দেশ আছে যেখানে প্রবেশ করা যায় না, যেমন: সুদান, কানাডা, সিরিয়া, রাশিয়া, অস্ট্রেলিয়া, জাপান, ইরান, তুরস্ক এবং ইসরাইল।

ট্রেডিং প্ল্যাটফর্ম এবং ওয়েবসাইটটি তেরোটি ভিন্ন ভাষায় পাওয়া যায়, যা বিশ্বের যেকোনো স্থানের ক্লায়েন্টদের তাদের পছন্দের ভাষায় বাণিজ্য করতে সক্ষম করে। IQ Option এছাড়াও ট্রেডারদের তারা যে মুদ্রার সাথে ট্রেড করতে সুবিধাজনক তা বেছে নিতে দেয়। মুদ্রার নির্বাচন হল: GBP, RUB, EUR, IDR, USD, MUR, এবং Yuan।

এই IQ Option পর্যালোচনা হল ব্রোকারের সম্পদ এবং এর অনলাইন ট্রেডিং পরিষেবাগুলিকে সংজ্ঞায়িত করার জন্য একটি গভীর বিশ্লেষণ।

আইকিউ বিকল্প প্রধান বৈশিষ্ট্য
2013 সালে প্রতিষ্ঠিত হয়
প্ল্যাটফর্ম:
ইন-হাউস প্ল্যাটফর্ম
ন্যূনতম আমানত:
$10
লিভারেজ:
1:30 এবং/অথবা 1:1000
ডেমো অ্যাকাউন্ট উপলব্ধ:
হ্যাঁ
নিষ্ক্রিয়তা ফি:
না
জমা ফি পরিমাণ:
0$

পেশাদার

  • একটি অ্যাকাউন্ট খোলার সহজ এবং সুবিধাজনক পদ্ধতি
  • ট্রেডিং যন্ত্রের বিস্তৃত পরিসর
  • কোন জমা ফি

কনস

  • MT4 এবং MT5 ট্রেডিং প্ল্যাটফর্ম প্রদান করে না
  • মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া, জাপান এবং অন্যান্য দেশের ব্যবসায়ীদের জন্য উপলব্ধ নয়৷


আইকিউ বিকল্প পুরষ্কার

IQ Option তাদের স্টারলার ট্রেডিং অ্যাপ্লিকেশন, বিভিন্ন ধরনের ট্রেডিং ইন্সট্রুমেন্ট এবং চিত্তাকর্ষক ট্রেডিং এক্সিকিউশনের কারণে অনেক পুরস্কার জিতেছে।

তারা যে অনেক পুরষ্কার পেয়েছে তার মধ্যে তিনটি সবচেয়ে মর্যাদাপূর্ণ হল: শ্রেষ্ঠত্বের পুরস্কার যা 2017 সালে তাদের দেওয়া হয়েছিল, সেরা প্রযুক্তি অ্যাপ্লিকেশন, এবং সেরা মোবাইল ট্রেডিং প্ল্যাটফর্ম৷

একাডেমি অফ ইন্টারেক্টিভ এবং ভিজ্যুয়াল আর্টস দ্বারা শ্রেষ্ঠত্বের পুরস্কার প্রদান করা হয়; IQ Option তাদের উচ্চ মানের গুণমান এবং ভিজ্যুয়ালের কারণে 2017 সালে পুরস্কার পেয়েছে। ফাইন্যান্স ক্যাটাগরিতে আইকিউ বিকল্প অ্যাপ্লিকেশনটি সেরা অ্যাপ্লিকেশন হিসাবে ভোট দেওয়া হয়েছে।

সেরা প্রযুক্তি অ্যাপ্লিকেশন পুরস্কারটি ওয়েব মার্কেটিং অ্যাসোসিয়েশন দ্বারা মঞ্জুর করা হয়েছিল, যেটি তাদের মোবাইল অ্যাপ্লিকেশনের জন্য 2015 সালে সেরা প্রযুক্তি অ্যাপ্লিকেশনকে IQ বিকল্প প্রদান করেছিল যা অন্তত বলতে চিত্তাকর্ষক ছিল। IQ Option মোবাইল অ্যাপ্লিকেশনটি IFM পুরষ্কার দ্বারা 2015 সালে সেরা মোবাইল ট্রেডিং প্ল্যাটফর্ম সহ অনেক পুরস্কার জেতার প্রধান কারণ ছিল।

IQ Option কে

IQ Option আজকে তাদের উল্লেখযোগ্য খ্যাতি পেতে বেশ যাত্রা করেছে। তারা 2013 সালে প্রতিষ্ঠিত হয়েছিল। তারা একটি ছোট ট্রেডিং পরিষেবা প্রদানকারী হিসাবে শুরু করেছিল এবং শেষ পর্যন্ত উচ্চতর এবং উচ্চতর দিকে অগ্রসর হয়েছিল, যতক্ষণ না তারা বিশ্বব্যাপী প্রশংসিত অনলাইন ট্রেডিং ব্রোকারদের মধ্যে একজন হয়ে ওঠে। বিশ্বের 213টি দেশ থেকে তাদের বর্তমানে 48,091,542 সক্রিয় ট্রেডিং ব্যবহারকারী রয়েছে। তাদের সক্রিয় ব্যবহারকারীদের থেকে দৈনিক লেনদেনের অনুমান হল 1,338,793। এর মানে হল যে তাদের সক্রিয় ব্যবহারকারীদের কাছ থেকে প্রতি ঘণ্টায় 55,000+ লেনদেন হয়েছে।
IQ Option পর্যালোচনা
বিশ্বের 213টি দেশ থেকে তাদের বর্তমানে 48,091,542 সক্রিয় ট্রেডিং ব্যবহারকারী রয়েছে।
IQ Option পর্যালোচনা
তাদের সক্রিয় ব্যবহারকারীদের থেকে দৈনিক লেনদেনের অনুমান হল 1,338,793। এর মানে হল যে তাদের সক্রিয় ব্যবহারকারীদের কাছ থেকে প্রতি ঘণ্টায় 55,000+ লেনদেন হয়েছে।

IQ Option পর্যালোচনাআইকিউ বিকল্প ফি

IQ Option-এ, তারা মূল্য দেয় যে গ্রাহকরা লেনদেনের খরচ নিয়ে চিন্তা করার আগে তাদের যা প্রয়োজন ঠিক তা পান, যা ফরেক্স ব্রোকারদের মধ্যে বিরল। তাদের কোনো আমানত ফি নেই, এবং তাদের আমানত এবং উত্তোলনের জন্য অল্প পরিমাণের প্রয়োজন।
আইকিউ বিকল্প ইতোরো এক্সএম এক্সটিবি
অ্যাকাউন্ট ফি না না না না
নিষ্ক্রিয়তা ফি হ্যাঁ হ্যাঁ হ্যাঁ না
আমানত ফি 0$ 0$ 0$ 0$
প্রত্যাহার ফি 2% ($1 থেকে $30 পর্যন্ত) ২৫ ডলার 0$ 0$

আইকিউ বিকল্প জমা এবং উত্তোলন ফি

জমা এবং উত্তোলন ফি
আমানত ফি 0 মার্কিন ডলার
প্রত্যাহার ফি 2% ($1 থেকে $30 পর্যন্ত)
ন্যূনতম প্রত্যাহার সীমা 2 মার্কিন ডলার
ন্যূনতম আমানত 10 মার্কিন ডলার

আইকিউ অপশন স্প্রেড

এক্সএম আইকিউ বিকল্প এক্সটিবি
EURUSD বেঞ্চমার্ক ফি 0.00017 0.9 0.0001
GBPUSD বেঞ্চমার্ক ফি 2.1 0.0003
AUDUSD বেঞ্চমার্ক ফি 0.00019 1.2 0.0002
EURCHF বেঞ্চমার্ক ফি
EURGBP বেঞ্চমার্ক ফি 0.0002 2 0.0004

পেশাদার

  • কোন ডিপোজিট ফি নেই
  • ন্যূনতম পরিমাণ উত্তোলন এবং আমানত সামান্য
  • প্রথম জমা এবং উত্তোলনের জন্য অ্যাকাউন্ট যাচাইকরণ প্রয়োজন

কনস

  • সময়সাপেক্ষ প্রত্যাহার প্রক্রিয়া

IQ Option পর্যালোচনাঅ্যাকাউন্ট খোলা

আইকিউ বিকল্পের ক্ষেত্রে দুই ধরনের ট্রেডিং অ্যাকাউন্ট আছে, যেগুলো হল: রিয়েল অ্যাকাউন্ট এবং ভিআইপি অ্যাকাউন্ট। অ্যাকাউন্টটি শুরু করতে শুধুমাত্র 10$ এর প্রয়োজনীয় ডিপোজিট সহ আসল অ্যাকাউন্ট উপলব্ধ।

VIP অ্যাকাউন্টটি ক্লায়েন্টদের জন্য উপলব্ধ যারা উল্লেখযোগ্য পরিমাণ জমা করে (সঠিক পরিমাণ পরিবর্তন সাপেক্ষে)।

পেশাদার

  • ট্রেডিং ভলিউম এবং অভিজ্ঞতার উপর ভিত্তি করে অ্যাকাউন্টের ধরন উপলব্ধ
  • ডেমো অ্যাকাউন্ট হিসাবে উপলব্ধ
  • ভিআইপি অ্যাকাউন্টের ব্যক্তিগত বৈশিষ্ট্য রয়েছে
  • রিয়েল অ্যাকাউন্টে সর্বনিম্ন আমানত রয়েছে

কনস

  • ভিআইপি অ্যাকাউন্টের জন্য উচ্চ ন্যূনতম আমানত
  • ট্রেডিং প্রতিযোগিতা শুধুমাত্র ইউরোপীয় ইউনিয়নের বাইরের ব্যবসায়ীদের জন্য উপলব্ধ


আইকিউ অপশন রিয়েল অ্যাকাউন্ট

লাইভ ট্রেডিং-এর জন্য, IQ Option-এর ন্যূনতম দশ ডলার ডিপোজিট প্রয়োজন এবং নতুন ট্রেডাররা লাইভ অ্যাকাউন্ট চালু ও চালু করতে মাত্র দশ ডলার খরচ করতে পারে। ন্যূনতম দশ ডলার বিনিয়োগের মাধ্যমে আসল অ্যাকাউন্টে পৌঁছানো যেতে পারে, এবং ট্রেডিং এর কাজের ক্ষেত্রে কোনো সীমাবদ্ধতা নেই।

আসল অ্যাকাউন্টটি এমন বিকল্প অফার করে যে ট্রেডাররা ট্রেডিং প্ল্যাটফর্মের ইভেন্ট, কিন্তু ইউরোপীয় ইউনিয়নের বাইরে বসবাসকারী ব্যবসায়ীদের জন্য বেশ কিছু ট্রেডিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারে। আপনি কোন উল্লেখযোগ্য আর্থিক ক্ষতির সম্মুখীন না হয়ে এটি কীভাবে কাজ করে তা বোঝার জন্য ফ্রি ডেমো অ্যাকাউন্টের মাধ্যমে রিয়েল অ্যাকাউন্ট ব্যবহার করার চেষ্টা করতে পারেন।

পেশাদার

  • সর্বনিম্ন আমানত
  • সর্বনিম্ন বিনিয়োগের পরিমাণ
  • 70+ ট্রেডিং ইন্সট্রুমেন্টে অ্যাক্সেস

কনস

  • ট্রেডিং প্রতিযোগিতা ইউরোপীয় ইউনিয়নের বাইরের ব্যবসায়ীদের জন্য উপলব্ধ
  • শুধুমাত্র ইন-হাউস আইকিউ বিকল্প ট্রেডিং প্ল্যাটফর্মে অ্যাক্সেস


আইকিউ অপশন ভিআইপি অ্যাকাউন্ট

দুই শর্তে। দুটি শর্ত নিম্নরূপ: VIP অ্যাকাউন্টটি ক্লায়েন্টদের জন্য উপলব্ধ যারা উল্লেখযোগ্য পরিমাণ জমা করে (সঠিক পরিমাণ পরিবর্তন সাপেক্ষে)। এটি বাস্তব অ্যাকাউন্টের বৈশিষ্ট্য এবং ব্যক্তিগতকৃত বৈশিষ্ট্যগুলি নিয়ে গঠিত; তারা যে ব্যক্তিগত বৈশিষ্ট্যগুলি প্রদান করে তা হল ব্যবসায়ীর বেক এবং কলে একজন ব্যক্তিগত ব্যবস্থাপক এবং ব্যবসায়ীর ট্রেডিং রেকর্ডের উপর একটি মাসিক রিপোর্ট।

পেশাদার

  • ব্যক্তিগতকৃত বৈশিষ্ট্য উপলব্ধ
  • ব্যবসায়ীদের ট্রেডিং রেকর্ড ট্র্যাক মাসিক রিপোর্ট
  • অভিজ্ঞতা বা উচ্চ ট্রেডিং ভলিউম সহ ব্যবসায়ীদের জন্য উপযুক্ত

কনস

  • মূলধারার ট্রেডিং প্ল্যাটফর্ম অ্যাক্সেস করে না


কিভাবে একটি IQ Option অ্যাকাউন্ট খুলবেন

ডেমো অ্যাকাউন্ট সাইন আপ প্রক্রিয়া এবং স্ট্যান্ডার্ড অ্যাকাউন্ট একই, কোন পার্থক্য নেই
প্রথম ধাপ: অ্যাকাউন্টের জন্য আপনার পুরো নাম, ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড পূরণ করুন। সেখান থেকে সাইন আপ করতে আপনি আপনার সোশ্যাল মিডিয়াকে অ্যাপ্লিকেশনের সাথে লিঙ্ক করতে পারেন।



IQ Option পর্যালোচনা
ধাপ দুই: ট্রেডিং শুরু করুন!

IQ Option পর্যালোচনা


আইকিউ অপশন অ্যাফিলিয়েট প্রোগ্রাম

যারা তাদের আয় আরও বাড়াতে চান তাদের জন্য IQ Option ট্রেডারদের একটি অ্যাফিলিয়েট প্রোগ্রাম প্রদান করে; প্রোগ্রামটি ট্রেডারদের অন্যদেরকে প্ল্যাটফর্মের সাথে ট্রেড করতে উৎসাহিত করার মাধ্যমে মুনাফা অর্জনের অনুমতি দিচ্ছে। আপনি যদি অ্যাফিলিয়েট প্রোগ্রামে যোগদান করার সিদ্ধান্ত নেন, তাহলে আপনাকে কেবল আপনার অ্যাফিলিয়েট লিঙ্ক শেয়ার করতে হবে। যখন অন্য একজন ট্রেডার আপনার লিঙ্কের মাধ্যমে IQ Option এর সাথে সাইন আপ করেন, তখন এটি আপনার অনন্য আইডির সাথে যুক্ত হবে।

আপনার লিঙ্কের মাধ্যমে সাইন আপ করা ব্যবহারকারীরা IQ Option প্ল্যাটফর্মে ট্রেড করা শুরু করলে আপনি আপনার পুরষ্কার পাবেন। আপনার লাভ নির্ভর করে ক্লায়েন্টের ট্রেডিং কার্যকলাপের উপর, যেখানে আপনি ব্যবহারকারীর লাভের প্রায় 70% উপার্জন করতে পারেন। অ্যাফিলিয়েট প্রোগ্রাম একটি সীমাহীন প্রোগ্রাম, এবং উপার্জন দ্বি-মাসিক প্রদান করা হয়। IQ Option অনুযায়ী, 178টি দেশে 115,410টি অ্যাফিলিয়েট রয়েছে।

IQ Option পর্যালোচনাজমা এবং উত্তোলন

IQ বিকল্পের সাথে, দশ USD বা GBP বা EUR জমা করার জন্য সর্বনিম্ন পরিমাণ রয়েছে। ব্যবসায়ীরা তাদের জমা করার পদ্ধতি বেছে নিতে পারেন, যখন এই ট্রেডিং প্রদানকারী ক্লায়েন্টকে তহবিল জমা করার জন্য ফি প্রদান করে না।

ব্যবসায়ীদের তাদের প্রথম আমানত করার জন্য কিছু নির্দিষ্ট পদক্ষেপ নেওয়া দরকার, যেখানে তাদের অ্যাকাউন্ট যাচাইকরণ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে হবে।


জমা

IQ Option তার ট্রেডারদের ট্রেডারের অ্যাকাউন্টে এবং সেখান থেকে জমা এবং তোলার বিভিন্ন পদ্ধতি প্রদান করে। ব্যবসায়ীরা এখন পদ্ধতিগুলি ব্যবহার করতে পারেন যেমন: ডেবিট কার্ড (মায়েস্ট্রো এবং ভিসা ইলেক্ট্রন), ক্রেডিট কার্ড (ভিসা এবং মাস্টারকার্ড), ইলেকট্রনিক পেমেন্টের সাথে (স্ক্রিল, মানিবুকারস, ক্যাশউ এবং নেটেলার)।

IQ Option ওয়্যার ট্রান্সফারের মাধ্যমে অর্থপ্রদান প্রক্রিয়া করতে সক্ষম; প্রত্যাহারের জন্য বর্তমান সর্বনিম্ন পরিমাণ দুই ডলার। প্রত্যাহারের অনুরোধগুলি প্রক্রিয়া করতে যে সময় লাগে তা হল এক কার্যদিবস, তবে স্থানীয় আর্থিক প্রতিষ্ঠান এই প্রক্রিয়ার জন্য অর্থ প্রদান করতে পারে।

পেশাদার

  • কোন ডিপোজিট ফি নেই
  • সর্বনিম্ন আমানত
  • আমানত পদ্ধতির বিস্তৃত পরিসীমা
  • নিরাপত্তা নিশ্চিত করতে প্রথম আমানতের জন্য যাচাইকরণ প্রয়োজন

কনস

  • বেস মুদ্রার জন্য বৈচিত্র্যের অভাব


আইকিউ বিকল্প জমার বিকল্প

  • ক্রেডিট কার্ড\ডেবিট কার্ড
  • ইলেকট্রনিক ওয়ালেট
  • ব্যাংক লেনদেন


প্রত্যাহার

IQ Option থেকে ট্রেডিং অ্যাকাউন্ট থেকে তহবিল উত্তোলন করার সাথে সাথে ট্রেডারদের ব্যবহার পদ্ধতি ডিপোজিট করার পদ্ধতির বিপরীত হতে পারে। উত্তোলনের জন্য ইলেকট্রনিক ওয়ালেটটি আমানতের মতোই। যদি একটি ইলেকট্রনিক অর্থপ্রদানের মাধ্যমে আমানত করা হয়, তাহলে ব্যবসায়ীদের অবশ্যই একই ইলেকট্রনিক অ্যাকাউন্টে তহবিল উত্তোলন করতে হবে।

যাইহোক, প্রত্যাহারের পদ্ধতি ট্রেডার বেছে নেওয়া সত্ত্বেও, এটি তিন কার্যদিবসের মধ্যে ট্রেডিং অর্ডার বা অনুরোধ প্রক্রিয়া করে। ব্যাঙ্ক কার্ড এবং অর্থপ্রদানের মধ্যস্থতাকারীদের সাথে, অনুরোধ প্রক্রিয়াকরণে সময় যোগ করা হতে পারে।

পেশাদার

  • কম ন্যূনতম প্রত্যাহার পরিমাণ প্রয়োজন
  • প্রত্যাহারের বিভিন্ন পদ্ধতি
  • ই-ওয়ালেটগুলি অবিলম্বে অনুরোধগুলি প্রক্রিয়া করে

কনস

  • ব্যাঙ্ক থেকে তোলা হলে ফি নেওয়া হতে পারে
  • ব্যাঙ্ক ট্রান্সফার সহ ধীর গতিতে তোলার প্রক্রিয়া


আইকিউ বিকল্প প্রত্যাহারের বিকল্প

  • ক্রেডিট কার্ড\ডেবিট কার্ড
  • ইলেকট্রনিক ওয়ালেট
  • ব্যাংক লেনদেন

IQ Option পর্যালোচনাট্রেডিং প্ল্যাটফর্ম

IQ Option পর্যালোচনা
IQ Option এর সাথে ট্রেড করার জন্য, আপনি আপনার ডেস্কটপ বা মোবাইল ডিভাইসে তাদের ট্রেডিং প্ল্যাটফর্ম ডাউনলোড করতে পারেন, আপনার কাছে যেকোন সফটওয়্যারই আছে।

যখন ট্রেডিং প্ল্যাটফর্মের কথা আসে, IQ Option মূলধারার ট্রেডিং প্ল্যাটফর্ম যেমন MT4 এবং MT5-এ অন্তর্ভুক্ত হওয়ার প্রবণতা অনুসরণ করেনি। তাদের এখন তাদের নিজস্ব ইন-হাউস IQ Option ট্রেডিং প্ল্যাটফর্ম রয়েছে, যা ব্রোকারের জন্য সস্তা এবং ব্যবসায়ীদের জন্য উপকারী।

যাইহোক, বিশ্লেষণ এবং চার্টিংয়ের ক্ষেত্রে বিকল্পের অভাব রয়েছে। ট্রেডিং প্ল্যাটফর্মটি একটি বিশিষ্ট ইন্টারফেস নিয়ে গঠিত এবং এটি অনলাইনে এবং ডাউনলোডযোগ্য ফরম্যাটে উপলব্ধ। দুর্ভাগ্যবশত, সফ্টওয়্যারটির ডাউনলোডযোগ্য সংস্করণটি ওয়েব-ভিত্তিক ট্রেডিং প্ল্যাটফর্মের অনুকরণ, একই সুবিধা এবং অসুবিধা সহ।

চার্টিং টুলের বিকল্প রয়েছে যা ব্যবসায়ীদের বিভিন্ন চার্ট থেকে নির্বাচন করতে দেয় যা চার্ট প্যাটার্ন শনাক্ত করার জন্য উপযোগী। এই ব্রোকারেজ ফার্মের ট্রেডিং প্ল্যাটফর্মটি কার্যকরী এবং দৃশ্যত আনন্দদায়ক, কিন্তু এটি বিশ্লেষণে সহায়ক নাও হতে পারে।


ওয়েব এবং ডেস্কটপ ট্রেডিং প্ল্যাটফর্ম

IQ Option ওয়েব ট্রেডিং প্ল্যাটফর্মের সাথে, প্ল্যাটফর্মটি ব্যবহার করা খুবই সহজ এবং এটি ভালভাবে ডিজাইন করা হয়েছে। আপনি দেখতে পাবেন যে অনুসন্ধান ফাংশনগুলি নেভিগেট করা সহজ, এবং অর্ডার জমা দেওয়ার সময় আপনি কোনও সমস্যা পাবেন না। ওয়েব ট্রেডিং প্ল্যাটফর্মে অর্ডারের ধরনগুলি হল উপরে উল্লিখিত পাঁচটি অর্ডারের ধরন, যা মোবাইল অ্যাপ্লিকেশনেও পাওয়া যায়।

একটি জিনিস যা ব্যবসায়ীদের অবাক করে দিয়েছে তা হল ট্রেডিং প্ল্যাটফর্মে পাওয়া শিক্ষাগত সংস্থানগুলি, যেখানে আপনি প্ল্যাটফর্মটি কীভাবে ব্যবহার করবেন তার প্রাথমিক ভিডিওগুলি দেখতে পারেন৷

ডেস্কটপ ট্রেডিং প্ল্যাটফর্ম এবং ওয়েব ট্রেডিং প্ল্যাটফর্মের একই বৈশিষ্ট্য রয়েছে, এটি বাদ দিয়ে যে ডেস্কটপ প্ল্যাটফর্ম একটি প্লাগ-ইন এক্সটেনশন এবং ওয়েব প্ল্যাটফর্মটি ওয়েবসাইটের মাধ্যমে।

সামগ্রিকভাবে, IQ Option-এর ওয়েব ট্রেডিং প্ল্যাটফর্মটি বেশ চিত্তাকর্ষক এবং এর অনন্য বৈশিষ্ট্য এবং এর সু-পরিকল্পিত বিন্যাসের কারণে বেশ কয়েকটি পুরস্কার জিতেছে।

পেশাদার

  • কাঠামো ব্যবহার করা সহজ
  • ভাল ডিজাইন লেআউট
  • 13টি ভাষায় উপলব্ধ
  • বিভিন্ন ট্রেডিং উপকরণ উপলব্ধ

কনস

  • EEA এর বাইরের বাসিন্দাদের জন্য কোন বাইনারি বিকল্প নেই


মোবাইল ট্রেডিং প্ল্যাটফর্ম

IQ বিকল্পের সাথে, আপনার কাছে তাদের মোবাইল অ্যাপ্লিকেশনটি আপনার ডিভাইসে ডাউনলোড করার বিকল্প রয়েছে যাতে আপনি যেতে যেতে ট্রেড করতে পারেন। আপনি দেখতে পাবেন যে মোবাইল অ্যাপ্লিকেশনে ওয়েব ট্রেডিং প্ল্যাটফর্মে উপলব্ধ চার্টিং টুল রয়েছে।

আপনি মোবাইল অ্যাপ্লিকেশনে উল্লিখিত সমস্ত অর্ডার প্রকার ব্যবহার করতে পারেন এবং আপনার ডিভাইসে সতর্কতা সেট করতে সক্ষম হবেন। সতর্কতা এবং বিজ্ঞপ্তিগুলি আপনাকে জানাবে যে কোনও মূল্যের পরিবর্তন হয়েছে কিনা, আপনার মূল্য তার লক্ষ্যে পৌঁছালে এবং যে কোনও বড় প্রাসঙ্গিক ঘটনা সম্পর্কে আপনাকে আপডেট রাখবে।

সামগ্রিকভাবে, IQ Option ট্রেডিং প্ল্যাটফর্মটিকে একটি সফলতা হিসেবে বিবেচনা করা হয়েছে কারণ মোবাইল অ্যাপ্লিকেশনের ক্ষেত্রে তাদের অনেক পুরস্কার দেওয়া হয়েছে। ব্যবসায়ীরা এর ব্যবহারকারী-বান্ধব এবং নেভিগেট করা সহজ কাঠামোর সাথে চলতে-ফিরতে থাকা ব্যবসায়ীদের স্থান দেওয়ার প্রচেষ্টার প্রশংসা করেছেন।

পেশাদার

  • iOS এবং Android উভয় ক্ষেত্রেই কাজ করে
  • ব্যবহারকারী-বান্ধব কাঠামো
  • সতর্কতা এবং বিজ্ঞপ্তি উপলব্ধ

কনস

  • শুধুমাত্র CFD এবং বিকল্পগুলির সাথে ট্রেড করার জন্য উপলব্ধ৷

IQ Option পর্যালোচনাবাজার এবং আর্থিক উপকরণ

IQ Option-এ ব্যবসায়ীরা 90+ বিভিন্ন ধরণের অন্তর্নিহিত সম্পদ লেনদেন করতে পারে। মুদ্রা জোড়া, স্টক, বাজার সূচক এবং পণ্যগুলির একটি পছন্দ নিয়ে গঠিত। IQ Option একইভাবে 12টি স্বতন্ত্র ধরনের ক্রিপ্টোকারেন্সির একটি নির্বাচন অন্তর্ভুক্ত করেছে যাতে এর গ্রাহকদের ট্রেড করা যায়।

বাণিজ্যের জন্য উপলব্ধ বাজারের তালিকা একটি ধ্রুবক হারে বৃদ্ধি পাচ্ছে একটি ধ্রুবক হারে বৃদ্ধি পাচ্ছে। ফার্মটি তাদের স্টক এবং শেয়ারের তালিকা প্রসারিত করেছে এবং মোট 150 টিকে নিয়ে গেছে। তারা তেল, রৌপ্য এবং সোনার মতো সমস্ত আইটেমের উপর বাজার ছড়িয়ে দিয়েছে ডিজিটাল ব্যবসার সম্পদ তালিকায় যুক্ত করা হয়েছে।

প্রতিটি পণ্যের সাথে সর্বনিম্ন ট্রেডের আকার পরিবর্তন হয়। এর অর্থ হল ডিজিটাল বিকল্প এবং বাইনারিগুলি $1-এ খোলা যেতে পারে, তবে একটি ফরেক্স CFD-এর ন্যূনতম ট্রেড সাইজ $20, এবং FX অপশনের সর্বনিম্ন ট্রেড সাইজ $30।

দ্রষ্টব্য: FX বিকল্পগুলি নন-EEA ব্যবসায়ীদের জন্য উপলব্ধ নয়

169 স্টক CFDs 27 ক্রিপ্টোকারেন্সি
25 ETF 49 ফরেক্স
46 বাইনারি বিকল্প 5 পণ্য

IQ Option পর্যালোচনাবাজার গবেষণা এবং ট্রেডিং সরঞ্জাম

IQ Option তার সমস্ত ক্লায়েন্ট এবং ব্যবসায়ীদের জন্য ব্যাপকভাবে উপলব্ধ শিক্ষামূলক সম্পদ এবং উপকরণগুলির জন্য অত্যন্ত সম্মানিত। ওয়েবসাইটটিতে প্রশিক্ষণ সামগ্রী রয়েছে যা নতুন ব্যবসায়ীদের পাশাপাশি বিশেষজ্ঞ ব্যবসায়ীদের লক্ষ্য করে। শিক্ষাগত সম্পদ এবং উপকরণের মধ্যে রয়েছে ট্রেডিং ভিডিও, ওয়েবিনার এবং টিউটোরিয়াল।

ব্যবসায়ীদের বেশ কয়েকটি ই-বুক এবং একটি FAQ বিভাগে পৌঁছানোর ক্ষমতা রয়েছে যা সবচেয়ে সাধারণ সমস্ত প্রশ্ন পরিচালনা করে। এই প্রশিক্ষণ সংস্থানগুলি বিভিন্ন ক্ষমতা এবং অভিজ্ঞতার ব্যবসায়ীদের জন্য উপকারী তথ্য সরবরাহ করে।

প্রশিক্ষণের সংস্থানগুলির পাশাপাশি, ব্রোকারের ওয়েবসাইটটি ক্লায়েন্টদের বিভিন্ন ভিডিও টিউটোরিয়াল, বিশ্লেষণ পদ্ধতি এবং IQ Option প্ল্যাটফর্মের কাঠামোর উপর কীভাবে-করবেন নির্দেশিকাগুলিতে পৌঁছানোর সুযোগ দেয়।

পেশাদার

  • সমস্ত ব্যবসায়ীদের জন্য শিক্ষাগত সম্পদ উপলব্ধ
  • চাক্ষুষ সাহায্য উপলব্ধ
  • আরও গ্রহণযোগ্য প্রতিক্রিয়ার জন্য ইন্টারেক্টিভ ওয়েবিনার উপলব্ধ
  • সঠিক FAQ বিভাগ
  • চার্টিং সরঞ্জাম বিভিন্ন

কনস

  • মৌলিক বিষয়গুলি শুধুমাত্র কভার করা হয়


আইকিউ অপশন ট্রেডিং টুলস

IQ বিকল্পের সাথে, আপনি ট্রেড করার সময় আপনাকে সাহায্য করার জন্য অনেক চার্টিং টুল এবং বৈচিত্র্য পাবেন। যে চার্টিং টুলগুলিতে আপনার অ্যাক্সেস থাকবে তা হল: ক্যান্ডেল চার্ট, হোলো ক্যান্ডেল, এরিয়া চার্ট, লাইন চার্ট এবং বার চার্ট। এই চার্টিং টুলগুলো IQ Option ট্রেডিং প্ল্যাটফর্মে উপলব্ধ রয়েছে যাতে আপনি ট্রেড করার সময় ব্যবহার করতে পারেন।

ট্রেডিং টুল যা IQ বিকল্প অফার করে
ঘটনাচক্র অর্থনৈতিক ক্যালেন্ডার
কাস্টমাইজযোগ্য মূল্য সতর্কতা ব্যবসায়ীদের সেন্টিমেন্ট
কমিউনিটি লাইভ ডিল

পেশাদার

  • নিউজ ফিড রিয়েল-টাইম ইভেন্টের সাথে সঠিক
  • কাস্টমাইজড মূল্য সতর্কতা যা আপনার ট্রেডিং প্রয়োজন অনুসারে
  • ট্রেডিং সম্প্রদায় যোগাযোগ এবং ট্রেডিং কৌশল নিয়ে আলোচনা করতে

কনস

  • কোনোটিই নয়
আপনি যদি IQ Option এর সাথে ট্রেড করেন তবে এই ট্রেডিং টুলগুলি আপনার জন্য খুবই দক্ষ। নিউজ ফিড প্রতিদিনের ভিত্তিতে আপডেট করা হয়, কখনও কখনও দিনে একাধিকবার। অর্থনৈতিক ক্যালেন্ডারগুলি সারা বিশ্বের প্রতিটি বড় ট্রেডিং ইভেন্টকে কভার করে, এবং ক্যালেন্ডারগুলি আপনাকে ইভেন্টে সতর্ক করার জন্য বিজ্ঞপ্তি প্রদান করে।

ইন্টারেক্টিভ ট্রেডিং সম্প্রদায় ব্যবসায়ীদের ট্রেডিং আইডিয়া শেয়ার করতে এবং এমনকি একে অপরের কাছ থেকে ট্রেডিং সমাধান এবং ট্রেডিং কৌশল সম্পর্কে শিখতে দেয়।

আইকিউ বিকল্প সূচক

IQ Option তার ট্রেডিং প্ল্যাটফর্মের মাধ্যমে নিম্নলিখিত সূচকগুলি অফার করে:

  • মুভিং এভারেজ (MAs): এই সূচকগুলি, যেমন স্মুথ সিম্পল মুভিং এভারেজ এবং এক্সপোনেনশিয়াল মুভিং অ্যাভারেজ, আপনাকে বর্তমান প্রবণতার অন্তর্দৃষ্টি দিতে পারে এবং বিভিন্ন সূচকের সাথে ব্যবহার করা যেতে পারে।
  • মুভিং এভারেজ কনভারজেন্স ডাইভারজেন্স (MACD): এই সূচকটি প্রদান করে যেখানে চলমান গড় মিলিত হয় এবং বিভক্ত হয়।
  • আপেক্ষিক শক্তি সূচক (RSI): এই সূচকটি বর্তমান প্রবণতার শক্তি এবং এর সম্ভাব্য বিপরীত দিকগুলি খুঁজে বের করতে সহায়তা করে। এটি মোট মূল্য হ্রাসের সাথে একটি ট্রেডিং সম্পদের মূল্যের নিখুঁত বৃদ্ধির মধ্যে তুলনা করে।
  • স্টক বা স্টোকাস্টিক অসিলেটর সূচক: এটি একটি সূচক যা একটি মূল্যের বর্তমান অবস্থান দেখায় এবং এটিকে নির্বাচিত সময়কালের চরমের সাথে তুলনা করে; এটি একটি শতাংশ যা আপনাকে সম্ভাব্য বিপরীত পয়েন্টগুলি সংজ্ঞায়িত করতে সহায়তা করে।
  • গড় ট্রু রেঞ্জ (ATR): এই সূচকটি নির্বাচিত সময়ের মধ্যে একটি ট্রেডিং সম্পদের বর্তমান অস্থিরতা দেখায়, যেখানে এটি উদ্ধৃতির পরিবর্তনের হারও নির্ধারণ করে।
  • প্যারাবোলিক এসএআর : এটি এমএ-এর অনুরূপ সূচক, তবে মূল্যের উপর নির্ভর করে অবস্থান পরিবর্তিত হয় এবং এটি উচ্চ ত্বরণের সংমিশ্রণে চলে।
  • গড় দিকনির্দেশনামূলক মুভমেন্ট ইনডেক্স (ADX): এই সূচকটি দামের নড়াচড়া হওয়ার আগে একটি প্রবণতার শক্তি দেখায় এবং এটি বাজারের অস্থিরতার সম্ভাব্য পরিবর্তনও দেখায়।
  • ফ্র্যাক্টাল: এগুলি এমন সিরিজ যা বাজারের বিপরীত পয়েন্ট সহ স্থানীয় সর্বোচ্চ এবং সর্বনিম্ন মূল্যের বক্ররেখা দেখায়।
  • কমোডিটি চ্যানেল ইনডেক্স (CCI): এটি দামের গতিবিধির সাথে গতি পরিমাপ করে এবং ব্যবসায়ীদের আসন্ন বাজারের উলটাপালটা সংজ্ঞায়িত করতে বা ট্রেন্ডের শক্তি বিশ্লেষণ করতে সাহায্য করে।
  • অ্যালিগেটর ইন্ডিকেটর: এই সূচকটি বাজারের গতিবিধির দিকনির্দেশনা করতে সাহায্য করে এবং সাইড-ব্যান্ড ফিল্টার করতে সাহায্য করে।
  • দুর্দান্ত অসিলেটর: এই সূচকটি দুটি সরল চলমান গড়, একটি দ্রুত সূচক এবং একটি ধীর সূচক সহ একটি কল্পনাকৃত অনুপাত। এই সূচকটি নতুন উন্নয়ন দেখায়।
  • বলিঞ্জার ব্যান্ডস: এই সূচকগুলি মূল্য পরিবর্তনের জন্য গতিশীল পরিসরের প্রবণতা দেখায়।
  • ভলিউম সূচক: এই সূচকগুলি আপনার নির্বাচিত ট্রেডিং সম্পদের পরিমাণ নির্ধারণ করে যা একটি নির্দিষ্ট সময়ের মধ্যে কেনা এবং বিক্রি করা হয়েছে, আগ্রহ দেখাচ্ছে।


আইকিউ অপশন অর্ডার

মাল্টিপ্লায়ার অর্ডার হল এমন অর্ডারের ধরন যা ট্রেডারদের তাদের ROI বাড়াতে বা একটি গুণকের মাধ্যমে বিনিয়োগে রিটার্ন করার অনুমতি দেয়। যদি আপনার একটি গুণক থাকে, তাহলে আপনার ট্রেডিং সম্পদের মূল্য পরিবর্তন বিশ-গুণ, পঞ্চাশ-গুণ বা 100-গুণ বৃদ্ধি পাবে। গুণক অর্ডার আপনার মুনাফা বাড়াবে, কিন্তু বিনিময়ে আপনি আরও আর্থিক ঝুঁকির সম্মুখীন হবেন।

স্টপ-লস অর্ডারগুলি হল অর্ডারের ধরন যা ব্যবসায়ীদের সর্বোচ্চ আর্থিক ক্ষতি সংজ্ঞায়িত করতে দেয় যা তারা একটি বাণিজ্যের সময় সম্মত হতে ইচ্ছুক। স্টপ-লস অর্ডারের মাধ্যমে, একবার আপনি আপনার সর্বোচ্চ ক্ষতি হিসাবে নির্দিষ্ট করা আর্থিক পরিমাণে পৌঁছে গেলে, আপনার ক্ষতি কমানোর জন্য বাণিজ্য বন্ধ হয়ে যায়।

টেক প্রফিট অর্ডারগুলি হল অর্ডারের ধরন যা স্টপ-লস অর্ডারের বিপরীত দিকে কাজ করে, যেখানে আপনি প্রথম দিকে একটি ট্রেড বন্ধ করতে পারেন এবং আপনার মুনাফা সংগ্রহ করতে পারেন যখন এটি আপনার নির্দিষ্ট করা পরিমাণে পৌঁছায়।

ট্রেলিং স্টপ অর্ডারগুলি হল অর্ডারের ধরন যা একটি স্টপ-এ স্বয়ংক্রিয় বন্ধ করার মৌলিকভাবে ব্যবহার করে স্টপ-লস অর্ডারের ধারণাকে উন্নত করে। ট্রেইলিং স্টপ অর্ডারগুলি মূল্য পরিবর্তন অনুসারে, আপনার নির্দিষ্ট করা দিক অনুসারে চলে যাবে।

প্রি-অর্ডার হল একটি অর্ডারের ধরন যা ট্রেডারদের শুধুমাত্র তখনই বাজারের মধ্য দিয়ে যাওয়ার অনুমতি দেয় যখন একটি ট্রেডিং অ্যাসেট ট্রেডার দ্বারা নির্দিষ্ট করা সঠিক মূল্যের পরিমাণে পৌঁছে যায়। একবার ট্রেডিং সম্পদ নির্দিষ্ট মূল্যে পৌঁছে গেলে, যাচাই ছাড়াই ট্রেড স্বয়ংক্রিয়ভাবে কার্যকর হবে।

আইকিউ অপশন অর্ডারের ধরন
গুণক আদেশ স্টপ লস অর্ডার
লাভের আদেশ নিন ট্রেইলিং স্টপ অর্ডার
এ/প্রাক-অর্ডারে ক্রয় করুন


IQ Option পর্যালোচনাগ্রাহক সেবা

IQ Option ক্রমাগত তাদের গ্রাহক পরিষেবার 247টি দ্রুত প্রতিক্রিয়া নিয়ে গর্ব করে, 46 সেকেন্ডের মধ্যে সাড়া দেয় এবং 30 মিনিটের মধ্যে সমস্ত সমস্যা সমাধান করে। গ্রাহক পরিষেবার জন্য তাদের একটি বড় দল রয়েছে এবং ভিআইপি অ্যাকাউন্ট থাকা প্রতিটি ব্যবসায়ীকে একটি ব্যক্তিগত গ্রাহক পরিষেবা অ্যাকাউন্ট ম্যানেজার দিয়ে পুরস্কৃত করা হয়।

পেশাদার

  • দ্রুত প্রতিক্রিয়া
  • প্রাসঙ্গিক উত্তর
  • 24/7 জন্য উপলব্ধ
  • বিভিন্ন ভাষা সমর্থন করে

কনস

  • কোন ভয়েস মিথস্ক্রিয়া

যোগাযোগের মাধ্যম

  • ইমেইল
  • যোগাযোগ ফর্ম
  • সরাসরি কথোপকথন
ক্লায়েন্ট রিভিউ অনুসারে, IQ Option প্ল্যাটফর্ম একটি উন্নত অভিজ্ঞতা; সেখানে দৃশ্যত কৃতজ্ঞ এবং বেশিরভাগ ব্যবসায়ী সরাসরি চার্ট থেকে ডিল করে। ট্রেডিং প্ল্যাটফর্ম প্রতিটি ট্রেডারের খোলা অবস্থানের একটি রূপরেখা প্রদান করে, সেইসাথে তাদের ট্রেডিং ইতিহাসও। চ্যাট এবং ব্লগের জন্য একটি বিভাগও রয়েছে, যা ব্রোকারেজ ফার্মের সামাজিক দিকটির হাইলাইট। গ্রাহক সমর্থন ব্যবসায়ীদের উপর বেশ ইতিবাচক প্রভাব ফেলে বলে মনে হয়, কারণ তারা তাদের গ্রাহক পরিষেবা থেকে দ্রুত এবং প্রাসঙ্গিক প্রতিক্রিয়া।

IQ Option পর্যালোচনাক্লায়েন্ট শিক্ষা

যেকোন কিছু শেখার সর্বোত্তম উপায় হ'ল প্রথম হাতে চেষ্টা করা এবং এটির সাথে একটি রিয়েল-টাইম অভিজ্ঞতা অর্জন করা। এই কারণেই IQ Option ডেমো অ্যাকাউন্টের সাথে সমস্ত ট্রেডারদের অ্যাক্সেস প্রদান করেছে, যাতে আপনি প্রক্রিয়ায় কোনো টাকা হারানোর চিন্তা না করেই প্ল্যাটফর্মটি ব্যবহার করে দেখতে পারেন!

যে আইকিউ অপশন ট্রেডিং অ্যাকাউন্ট থেকে শিখতে হবে তা হল ডেমো অ্যাকাউন্ট, একটি সীমাহীন সিমুলেশন যা ব্যবসায়ীদের কোনো আর্থিক ঝুঁকি ছাড়াই অ্যাকাউন্ট ব্যবহার করে দেখার জন্য। কীওয়ার্ডটি সীমাহীন, কারণ ব্রোকারদের জন্য একটি সীমাহীন ডেমো অ্যাকাউন্ট অফার করা প্রায় শোনা যায় না, এবং তবুও আইকিউ বিকল্পটি ঠিক এটিই প্রদান করে। ডেমো অ্যাকাউন্ট ব্যবসায়ীদেরকে বাণিজ্য করার বিকল্প দেয় এবং আর্থিক ক্ষতির বিষয়ে চিন্তা না করে, দশ হাজার ডলার পর্যন্ত ভার্চুয়াল ফান্ডের সাথে। আইকিউ বিকল্পের সাথে, ডেমো অ্যাকাউন্টে সাইন ইন করার আগে ব্যবসায়ীদের ব্যক্তিগত তথ্য দেওয়ার প্রয়োজন নেই। ব্যবসায়ীরা তাদের ব্যক্তিগত তথ্য প্রদান না করলে, এটি ক্লায়েন্টকে তাদের গোপনীয়তা রক্ষা করতে সাহায্য করে এবং তাদের ব্রোকারের উপর আস্থা রাখতে সাহায্য করে।


কিভাবে একটি ডেমো অ্যাকাউন্ট খুলবেন

ধাপ এক: ডেমো অ্যাকাউন্টের জন্য আপনার পুরো নাম, ঠিকানা এবং পাসওয়ার্ড পূরণ করুন। আপনি অ্যাপ্লিকেশনটিতে আপনার সোশ্যাল মিডিয়া লিঙ্ক করে সাইন আপ করতে পারেন।



IQ Option পর্যালোচনা
ধাপ দুই: ট্রেডিং শুরু করুন!
IQ Option পর্যালোচনা

IQ Option পর্যালোচনাউপসংহার

উপসংহারে, IQ Option হল একটি নিরাপদ ব্রোকার যা ব্যবসায়ীর ব্যক্তিগত তথ্য এবং ব্যবসায়ীর তহবিলের যত্ন নেবে। IQ Option হল একটি বিশ্বস্ত ব্রোকার যেটি বেশিরভাগ দালালের বিপরীতে অনেক বৈশিষ্ট্য এবং উপাদান অফার করে। এটি বাইনারি বিকল্প সহ বিভিন্ন ট্রেডিং উপকরণ সরবরাহ করে, যা বেশিরভাগ দালালের মধ্যে পাওয়া যায় না।

দুই ধরনের ট্রেডিং অ্যাকাউন্ট আছে: রিয়েল অ্যাকাউন্ট এবং ভিআইপি অ্যাকাউন্ট, যা তাদের সীমাহীন ডেমো অ্যাকাউন্টের মাধ্যমে সিমুলেট করা যেতে পারে। আপনি 10,000USD ভার্চুয়াল ফান্ড অ্যাক্সেস করতে সীমাহীন সময়ের জন্য ডেমো অ্যাকাউন্ট ব্যবহার করতে সক্ষম হবেন। IQ Option ট্রেডারদের শুধুমাত্র একটি ট্রেডিং প্ল্যাটফর্ম প্রদান করে, যা তাদের ইন-হাউস ট্রেডিং প্ল্যাটফর্ম। এটিতে একটি ওয়েব এবং ডেস্কটপ টার্মিনাল এবং একটি মোবাইল অ্যাপ্লিকেশন রয়েছে। ইলেকট্রনিক ওয়ালেট সহ তহবিল জমা এবং তহবিল উত্তোলনের অনেক পদ্ধতি রয়েছে। আপনার থেকে কোনো ডিপোজিট ফি নেওয়া হবে না, এবং আপনার অ্যাকাউন্টে ফান্ড ডিপোজিট করার জন্য আপনাকে শুধুমাত্র দশ ডলারের ন্যূনতম ডিপোজিট পরিমাণ দিতে হবে।

Thank you for rating.
একটি মন্তব্য উত্তর দিন উত্তর বাতিল করুন
তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!

মতামত দিন

তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!