IQ Option এ প্রাইস অ্যাকশন ব্যবহার করে কিভাবে ট্রেড করবেন

 IQ Option এ প্রাইস অ্যাকশন ব্যবহার করে কিভাবে ট্রেড করবেন

লেনদেনের বিভিন্ন উপায় রয়েছে। ট্রেডাররা অন্যান্যদের মধ্যে বেছে নিতে পারেন, প্রবণতা অনুসরণ করে, চার্টে মোমবাতির রং পর্যবেক্ষণ করা বা প্রাইস অ্যাকশন ট্রেডিং ব্যবহার করে।

আমরা এই চূড়ান্ত নির্দেশিকায় পরেরটি ঘনিষ্ঠভাবে দেখব। যদিও প্রাইস অ্যাকশন ট্রেডিং সাধারণত কারেন্সি ট্রেডিংয়ের সাথে যুক্ত থাকে, তবে এটি অন্য যেকোনো বাজারে সফলভাবে প্রয়োগ করা যেতে পারে।

মূল্য কর্ম পর্যালোচনা

প্রাইস অ্যাকশন ট্রেডিং টেকনিকের মতো আর কিছুই নয়। এই কৌশলটির অপরিহার্য উপাদান হল সম্পদের মূল্য। ব্যবসায়ীরা চার্টটি পড়ে এবং প্রধানত সম্পদের বর্তমান মূল্যের উপর ভিত্তি করে একটি সিদ্ধান্ত নেয়। তারা নিশ্চিত যে এটি একটি লেনদেনের জন্য প্রয়োজনীয় তথ্যের সবচেয়ে মূল্যবান অংশ। কখনও কখনও তারা এমনকি বিশ্বাস করে, এটি শুধুমাত্র একটি প্রয়োজন, তাই তারা সূচকের অতিরিক্ত সাহায্য ব্যবহার করে না।

মূল্য কর্মের কারণ

সবচেয়ে বড় সুবিধা হল প্রাইস অ্যাকশন ট্রেডিংয়ে আপনাকে একাধিক সূচক সহ চার্টকে জটিল করতে হবে না। আপনি শুধু প্রকৃত মূল্য ফোকাস করতে হবে.

প্রাইস অ্যাকশনের সাথে জড়িতরা দাবি করে যে বাজারগুলি অনুমানযোগ্য, এমন কিছু নেই যা আগে ছিল না। ইতিহাসের পুনরাবৃত্তি হতে পছন্দ করে। তাই দাম কিছু সীমার মধ্যে ওঠানামা করবে। উপরোক্ত বিষয়গুলিকে বিবেচনায় রেখে, প্রাইস অ্যাকশন ট্রেডাররা একটি নির্দিষ্ট সময়ে মূল্যের আচরণের পূর্বাভাস দিতে পারে।

অতএব, তারা নিজেদের পুনরাবৃত্তি যে নিদর্শন অনুসন্ধান করবে. এবং তারা একটি নির্দিষ্ট পয়েন্টে দামের দিক সম্পর্কে প্রশ্নের উত্তর দিতে চায়। যখন তারা করবে, তাদের সিদ্ধান্ত খুব সঠিক হতে পারে।

আইকিউ অপশনে প্রাইস অ্যাকশন ট্রেডিং

চার্টের প্রকারভেদে ব্যবসায়ীদের তাদের পছন্দ রয়েছে। আমি মনে করি ক্যান্ডেলস্টিক চার্টটি সবচেয়ে স্বচ্ছ, তবে বার চার্টটিও করবে। উভয়ই একই মূল্যের তথ্য ধারণ করে যা সফলভাবে ট্রেড করার জন্য প্রয়োজনীয়। আপনি একটি নির্দিষ্ট সময়সীমার জন্য খোলা, উচ্চতর, নিম্ন এবং বন্ধ মূল্যের মধ্যে পার্থক্য করবেন।

IQ Option এ প্রাইস অ্যাকশন ব্যবহার করে কিভাবে ট্রেড করবেন
বার চার্ট এবং ক্যান্ডেলস্টিক চার্টে একই দামের ডেটা থাকে (OHLC)

আমি আগেই বলেছি প্রাইস অ্যাকশন ট্রেডাররা অতিরিক্ত সূচক পছন্দ করেন না। এর কারণ বেশিরভাগ সূচকের বিলম্ব। তবুও, সমর্থন এবং প্রতিরোধের লাইন কাম্য হতে পারে।

এবং এর কারণ হল সাপোর্ট/রেজিস্ট্যান্স লেভেল স্পর্শ করার পর দামের আচরণ সাধারণত অনুমান করা যায়। প্রাইস অ্যাকশন ট্রেডার কীভাবে চার্ট পড়তে পারে তার একটি উদাহরণ এখানে দেওয়া হল। আমরা এখানে সমর্থন লাইন আছে. আপনি দেখতে পারেন কত সুন্দর দাম এই স্তরের সাথে প্রতিক্রিয়া করে। নম্বর 1 একটি বুলিশ পিনবার। এটি একটি দীর্ঘ (ক্রয়) অবস্থানে প্রবেশ করার জন্য একটি স্পষ্ট সংকেত। নম্বর 2 হল একটি বুলিশ এনগলফিং ক্যান্ডেলস্টিক প্যাটার্ন। এটি GBPUSD কেনারও একটি সংকেত। এটি মূল্যের আচরণ পড়া, সমর্থন এবং প্রতিরোধের মূল স্তরগুলি সনাক্ত করা এবং ক্যান্ডেলস্টিক গঠনের মতো পুনরাবৃত্তিমূলক মূল্যের ধরণগুলিতে কীভাবে প্রতিক্রিয়া জানাতে হয় তা জানা।

IQ Option এ প্রাইস অ্যাকশন ব্যবহার করে কিভাবে ট্রেড করবেন
প্রাইস অ্যাকশন ব্যবসায়ীরা গুরুত্বপূর্ণ মূল্য স্তরের মূল্য আচরণের উপর দৃষ্টি নিবদ্ধ করে

আইকিউ অপশনে প্রাইস অ্যাকশনের সাথে কার্যকর ট্রেডিংয়ের জন্য কী প্রয়োজন?

প্রথমত, আপনাকে মূল্য চার্ট সম্পর্কে জানতে হবে। আপনাকে বিভিন্ন ধরণের চার্ট এবং সংকেতগুলির সাথে পরিচিত হতে হবে যা আপনি সেগুলি থেকে পড়তে পারেন।

এর পরে, আপনাকে মূল্য নিদর্শন সনাক্ত করার একটি দক্ষতা বিকাশ করতে হবে। এর মানে আপনাকে সাপোর্ট এবং রেজিস্ট্যান্স লাইন আঁকাও আয়ত্ত করতে হবে।

সময়ের সাথে সাথে, দামগুলি নির্দিষ্ট ট্রেন্ড পয়েন্টে পৌঁছালে কীভাবে আচরণ করে সে সম্পর্কে আপনি আরও স্বজ্ঞাত সচেতনতা বৃদ্ধি করবেন। আপনি ট্রেন্ডলাইন অঙ্কন এবং সাধারণভাবে প্রবণতা চিনতে আরও আত্মবিশ্বাসী হবেন। আপনি দেখতে পাবেন যে যে স্তরগুলি আগে দামের গতিবিধির জন্য প্রতিরোধ ছিল তা ভেঙে যাওয়ার পরে সমর্থন হয়ে যায়।

IQ Option এ প্রাইস অ্যাকশন ব্যবহার করে কিভাবে ট্রেড করবেন
অনুভূমিক সমর্থন-প্রতিরোধের মাত্রা এবং গতিশীল ট্রেন্ডলাইন বিশ্লেষণ করা

টপস এবং বটমগুলির ক্রম বিশ্লেষণ করা আপনাকে ট্রেন্ডের কাঠামোর অতিরিক্ত অন্তর্দৃষ্টি দেয়। এটি প্রাইস অ্যাকশন ট্রেডারদের চিহ্নিত করতে সাহায্য করে কখন বাজারের দিক পরিবর্তন হচ্ছে।

IQ Option এ প্রাইস অ্যাকশন ব্যবহার করে কিভাবে ট্রেড করবেন
মূল স্তরগুলি সনাক্ত করতে উচ্চতর সময়সীমা ব্যবহার করা

আপনি যেকোন সময়সীমায় প্রাইস অ্যাকশন ব্যবহার করতে পারেন। প্রধান এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ মূল্য স্তরের সাথে তথাকথিত বড় ছবি দেখতে উচ্চ ব্যবধান ব্যবহার করুন। তারপর আপনি সঠিক অবস্থান এন্ট্রি পয়েন্ট সনাক্ত করতে নিম্ন সময়সীমা ব্যবহার করতে পারেন।

IQ Option এ প্রাইস অ্যাকশন ব্যবহার করে কিভাবে ট্রেড করবেন
প্রাইস অ্যাকশনের ব্যবহার আপনাকে দামের গতিবিধি সম্পর্কে আরও ভাল ধারণা দেয়

আর একমাত্র কাজটি বাকি আছে ট্রেড করা এবং নিজের জন্য প্রাইস অ্যাকশন চেক করা। যদিও, আপনি যদি সত্যিকার অর্থ ব্যবহার করছেন তবে আপনার সতর্ক হওয়া উচিত। এমনকি এটি একটি নির্ভরযোগ্য এবং দরকারী কৌশল হলেও, প্রাইস অ্যাকশন ট্রেডিং ঝুঁকিমুক্ত নয়। সর্বদা ক্ষতির সম্মুখীন হতে প্রস্তুত থাকুন।

আপনি এটা কিভাবে খুঁজে আমাদের বলুন. নীচে মন্তব্য বিভাগ আছে.

Thank you for rating.
একটি মন্তব্য উত্তর দিন উত্তর বাতিল করুন
তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!

মতামত দিন

তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!