কিভাবে IQ Option এ CFD যন্ত্র (ফরেক্স, ক্রিপ্টো, স্টক) ট্রেড করতে হয়

কিভাবে IQ Option এ CFD যন্ত্র (ফরেক্স, ক্রিপ্টো, স্টক) ট্রেড করতে হয়
আইকিউ অপশন ট্রেডিং প্ল্যাটফর্মে পাওয়া নতুন সিএফডি প্রকারের মধ্যে রয়েছে স্টকে সিএফডি, ফরেক্স, পণ্য ও ক্রিপ্টোকারেন্সি, ইটিএফ -এ সিএফডি।

ব্যবসায়ীর লক্ষ্য ভবিষ্যতের মূল্য আন্দোলনের দিকটি ভবিষ্যদ্বাণী করা এবং বর্তমান এবং ভবিষ্যতের দামের মধ্যে পার্থক্যকে পুঁজি করা। CFDs একটি নিয়মিত বাজারের মতই প্রতিক্রিয়া জানায়, যদি বাজারটি আপনার অনুকূলে চলে যায় তাহলে আপনার অবস্থান মানিতে বন্ধ হয়ে যায়। যদি বাজার আপনার বিরুদ্ধে যায়, আপনার চুক্তি অর্থের বাইরে বন্ধ হয়ে যায়। অপশন ট্রেডিং এবং সিএফডি ট্রেডিং এর মধ্যে পার্থক্য হল এন্ট্রি প্রাইস এবং ক্লোজিং প্রাইসের পার্থক্যের উপর আপনার মুনাফা নির্ভর করে।

সিএফডি ট্রেডিংয়ে কোন মেয়াদ শেষ হওয়ার সময় নেই কিন্তু আপনি একটি গুণক ব্যবহার করতে এবং স্টপ/লস সেট করতে সক্ষম হবেন এবং যদি বাজার একটি নির্দিষ্ট মাত্রা পায় তাহলে বাজার অর্ডার ট্রিগার করতে পারবেন।


ক্রিপ্টোর উপর CFDs

গত মাসে ক্রিপ্টোকারেন্সি একটি মারাত্মক লাফ দিয়েছে এবং মনে হচ্ছে এটি এখনও নতুন উচ্চতায় পৌঁছেছে। এই ক্রিপ্টো প্রবণতার সাথে, যদিও কোন প্রবণতা চিরকাল স্থায়ী হয় না, ক্রিপ্টো ট্রেডিং আরও বেশি জনপ্রিয় হয়ে উঠছে। আজ আমরা IQ Option প্ল্যাটফর্মে Cryptocurrencies- এ CFD- র ট্রেডিং সম্পর্কে আরও জানতে যাচ্ছি।


ক্রিপ্টো কি?

মনে হচ্ছে সবাই বড় বড় ক্রিপ্টোকারেন্সির নাম জানে - বিটকয়েন, ইথেরিয়াম, রিপল, লাইটকয়েন ইত্যাদি। অনেক ব্যবসায়ী ইতিমধ্যেই এই মুদ্রাগুলি ট্রেড করার কিছু অভিজ্ঞতা পেয়েছেন, অথবা দীর্ঘমেয়াদী ভিত্তিতে ধরে রাখার জন্য তাদের ক্রয় করেছেন। কিন্তু ক্রিপ্টোকারেন্সি কি এবং তাদের পতন বা মূল্য বৃদ্ধির কারণ কি?

ক্রিপ্টো হল ডিজিটাল মুদ্রা, যার মানে হল যে তাদের কাগজের টাকার মতো শারীরিক রূপ নেই। বেশিরভাগ ক্রিপ্টোকারেন্সির একটি প্রধান বৈশিষ্ট্য হল যে সেগুলি কোনো কেন্দ্রীয় কর্তৃপক্ষের দ্বারা জারি করা হয় না, যা তাত্ত্বিকভাবে তাদের কোন হেরফের বা সরকারী হস্তক্ষেপ থেকে প্রতিরোধ করে। অনেক ক্রিপ্টোকারেন্সি ব্লকচেইন প্রযুক্তির উপর ভিত্তি করে যেখানে নিশ্চিতকরণের মাধ্যমে লেনদেনের নিরাপত্তা নিশ্চিত করা হয়। ক্রিপ্টোকারেন্সি পেমেন্ট পদ্ধতি হিসাবে গ্রহণ করা হয়, একটি নিরাপদ, বেনামী এবং বিকেন্দ্রীভূত মুদ্রা হিসাবে তাদের জনপ্রিয়তা বৃদ্ধি পায়।


ক্রিপ্টোকারেন্সির শর্তাবলী

যে কোন ক্ষেত্রে যেমন, ক্রিপ্টো ট্রেডিং এর নিজস্ব গুরুত্বপূর্ণ নিয়ম এবং অনেক শর্তাবলী আছে যা ব্যবসায়ীদের বাজার অনুসরণ করতে এবং শর্তগুলি ভালভাবে বুঝতে হবে। এখানে সর্বাধিক ব্যবহৃত কিছু পদ রয়েছে:

অর্ডার - ক্রিপ্টোকারেন্সি

ফিয়াট ক্রয় বা বিক্রয় করার জন্য বিনিময়ে অর্ডার দেওয়া - নিয়মিত অর্থ, একটি রাষ্ট্র দ্বারা জারি করা এবং সমর্থিত (যেমন উদাহরণস্বরূপ USD, EUR, GBP ইত্যাদি)

খনির - ক্রিপ্টো লেনদেন প্রক্রিয়াকরণ এবং ডিক্রিপ্ট করা, নতুন ক্রিপ্টোকারেন্সি

এইচওডিএল পাওয়ার লক্ষ্যে - "হোল্ড" এর একটি ভুল বানান যা দীর্ঘদিন ধরে রাখার উদ্দেশ্য নিয়ে ক্রিপ্টোকারেন্সি কেনার অর্থের সাথে আটকে আছে, দাম বাড়ার প্রত্যাশার সাথে

সাতোশি- 0,00000001 বিটিসি - একটি বিটিসি ক্ষুদ্রতম অংশ, এটা USD তে এক পয়সাও তুলনা করা যেতে পারে

ষাঁড় ব্যবসায়ীদের যারা বিশ্বাস করে যে ঊর্ধ্বগতি এবং একটি উচ্চ মান বিক্রি করতে কম মূল্যে কিনতে পরে পছন্দ করা হবে -

ভালুক - ব্যবসায়ীরা বিশ্বাস করুন যে সম্পদের মূল্য হ্রাস পাবে এবং সম্ভবত সম্পদের মূল্য হ্রাস পেয়ে উপকৃত হতে পারে


কিভাবে IQ Option দিয়ে Crypto- এ CFD ট্রেড করবেন?

IQ Option এ Cryptocurrencies CFD- ভিত্তিক ট্রেডিং হিসাবে প্রদান করা হয়। এর মানে হল যে যখন ব্যবসায়ীরা চুক্তি খুলবে, তারা সম্পদের মূল্যের পরিবর্তনের বিষয়ে ভবিষ্যদ্বাণী করবে। ব্যবসায়ীরা দামের পরিবর্তনের বিষয়ে অনুমান করতে পারে, তবে তারা ক্রিপ্টো মুদ্রার মালিক নয়।

এখানে আইকিউ অপশন প্ল্যাটফর্মে CFD ক্রিপ্টো ট্রেডিংয়ের ধাপে ধাপে ব্যাখ্যা দেওয়া হল:

1. ক্রিপ্টোকারেন্সিতে ট্রেডিং শুরু করতে, আপনি ট্রেডারুম খুলতে পারেন এবং সম্পদের তালিকা খুঁজে পেতে উপরের প্লাস চিহ্নটিতে ক্লিক করতে পারেন
কিভাবে IQ Option এ CFD যন্ত্র (ফরেক্স, ক্রিপ্টো, স্টক) ট্রেড করতে হয়
। ক্রিপ্টোকারেন্সি খুঁজুন যেটাতে আপনি আগ্রহী এবং যে পরিমাণ আপনি একটি চুক্তিতে বিনিয়োগ করতে চান তা চয়ন করুন
কিভাবে IQ Option এ CFD যন্ত্র (ফরেক্স, ক্রিপ্টো, স্টক) ট্রেড করতে হয়
। লক্ষ্য করুন যে ক্রিপ্টোকারেন্সিগুলি একটি গুণকের সাথে লেনদেন করা হয়

গুণক হল স্ট্যান্ডার্ড লিভারেজের একটি অ্যানালগ। এটি আপনাকে উচ্চতর ফলাফলের সম্ভাবনা প্রদান করে, যদিও এটি ক্ষতির সম্ভাব্য ঝুঁকি বাড়ায়।
কিভাবে IQ Option এ CFD যন্ত্র (ফরেক্স, ক্রিপ্টো, স্টক) ট্রেড করতে হয়
আপনার বিনিয়োগ এবং নির্বাচিত গুণকের উপর ভিত্তি করে, আপনি আপনার চুক্তির মোট ট্রেডিং ভলিউম দেখতে পাবেন। ট্রেডিং ভলিউম হল সেই পরিমাণ যার উপর চুক্তির ফলাফল নির্ভর করবে।

4. একটি চুক্তি খোলার আগে শেষ ধাপ হল আপনার পছন্দসই ঝুঁকি ব্যবস্থাপনা পদ্ধতির সাথে চুক্তি সামঞ্জস্য করার জন্য অটোক্লোজ স্তর সেট করা

নোট করুন যে 50% এর স্টপ লস স্তর স্বয়ংক্রিয়ভাবে সমস্ত চুক্তিতে সেট করা হয়। এই স্তরটি হ্রাস করা সম্ভব (উদাহরণস্বরূপ, এটি 30%এ সেট করুন)।
কিভাবে IQ Option এ CFD যন্ত্র (ফরেক্স, ক্রিপ্টো, স্টক) ট্রেড করতে হয়
যদি একজন ট্রেডার লেভেল বাড়াতে চায়, তাহলে তারা তাদের ব্যালেন্স ফান্ড ব্যবহার করতে পারে যাতে চুক্তিটি দীর্ঘ খোলা রাখা যায়, এমনকি -50% লেভেলে পৌঁছানোর পরেও। একটি ইতিবাচক মূল্য পরিবর্তনের ক্ষেত্রে নির্দিষ্ট ফলাফল নিশ্চিত করার জন্য একটি পিছিয়ে যাওয়া স্টপ লস ব্যবহার করা যেতে পারে।

5. একটি চুক্তি খোলার জন্য, একজন ব্যবসায়ীকে প্রত্যাশিত মূল্য পরিবর্তনের উপর নির্ভর করে কিনুন বা বিক্রি করুন বোতামটি ক্লিক করতে হবে: যথাক্রমে উপরে বা নিচে
কিভাবে IQ Option এ CFD যন্ত্র (ফরেক্স, ক্রিপ্টো, স্টক) ট্রেড করতে হয়
যখন একজন ব্যবসায়ী বোতামগুলির একটিতে ক্লিক করেন, তখন তারা যে চুক্তি খুলতে চলেছেন তার বিবরণ হল উপলব্ধ: খোলা মূল্য, বিনিয়োগ, গুণক, আয়তন, বিন্দু মূল্য এবং রাতারাতি চার্জ। এইভাবে চুক্তিটি নিশ্চিত করার আগে সমস্ত তথ্য দুবার পরীক্ষা করা সম্ভব।


বাজার বিশ্লেষণ

ক্রিপ্টোকারেন্সি কেনা বা বিক্রির বিষয়ে সিদ্ধান্ত নিতে, ব্যবসায়ীরা প্ল্যাটফর্মে প্রদত্ত প্রযুক্তিগত সূচক ব্যবহার করতে পারেন, অথবা ট্রেডরুমের প্রতিটি সম্পদের জন্য উপলব্ধ "তথ্য" বিভাগটি পরীক্ষা করে দেখতে পারেন।
কিভাবে IQ Option এ CFD যন্ত্র (ফরেক্স, ক্রিপ্টো, স্টক) ট্রেড করতে হয়
এই বিভাগটি বর্তমান প্রবণতা প্রবণতা (বিয়ারিশ বা বুলিশ), ইনডিকেটর সিগন্যালের সংক্ষিপ্তসার এবং আরও অনেক দরকারী তথ্য যা একজন ব্যবসায়ীকে সুচিন্তিত সিদ্ধান্ত নিতে সাহায্য করতে পারে তার তথ্য প্রদর্শন করে।
কিভাবে IQ Option এ CFD যন্ত্র (ফরেক্স, ক্রিপ্টো, স্টক) ট্রেড করতে হয়
আপনি সম্পদ সম্পর্কে সর্বশেষ এবং সর্বাধিক প্রাসঙ্গিক আপডেটগুলি "সংবাদ" বিভাগেও পেতে পারেন। যদিও এই বিভাগটি একজন ব্যবসায়ীর নিজস্ব বিশ্লেষণকে প্রতিস্থাপন করতে পারে না, এটি সম্পদ এবং শিল্প কীভাবে করছে তার একটি সম্পূর্ণ চিত্র তৈরিতে সহায়তা করতে পারে।

স্টক উপর CFDs

IQ Option- এর সাথে কাজ করা ব্যবসায়ীরা CFD নামক যন্ত্রের সাহায্যে বিশ্বের বিখ্যাত এবং শক্তিশালী কর্পোরেশনের শেয়ার লেনদেনের সুযোগ পান। তিনটি অক্ষর "পার্থক্য জন্য চুক্তি" জন্য দাঁড়িয়েছে। চুক্তি কিনে একজন ব্যবসায়ী তার তহবিল কোম্পানিতে বিনিয়োগ করেন না। বরং, তিনি হাতে থাকা সম্পদের ভবিষ্যৎ মূল্য পরিবর্তন সম্পর্কে ভবিষ্যদ্বাণী করছেন। যদি দাম সঠিক দিকে চলে যায়, তাহলে সে সম্পদের মূল্য পরিবর্তনের মাত্রার সমানুপাতিক মুনাফা পাবে। অন্যথায়, তার প্রাথমিক বিনিয়োগ হারিয়ে যাবে।

CFD গুলি হল শেয়ারের ট্রেডিং এর একটি ভাল উপায় নিজেদেরকে শেয়ার না করে। স্টক ট্রেডিংয়ে সাধারণত ঝামেলা জড়িত থাকে যা বিকল্প ট্রেড করার সময় সহজেই এড়ানো যায়। স্টক দালালরা বিনিয়োগের একটি বিস্তৃত উপকরণ সরবরাহ করে না। বিপরীতে, IQ Option- এর সাথে ট্রেড করার সময়, আপনি ইক্যুইটি, কারেন্সি পেয়ার এবং ক্রিপ্টোকারেন্সি ট্রেড করতে পারেন - সব এক জায়গায়। পরেরটি ট্রেডিংকে কম সময়সাপেক্ষ করে তোলে এবং অতএব, আরও কার্যকর এবং আরামদায়ক।


কিভাবে স্টকে CFD ট্রেড করবেন

আইকিউ অপশন প্ল্যাটফর্মে স্টকগুলিতে সিএফডিগুলি কীভাবে ট্রেড করা যায়:

1. স্ক্রিনের উপরের দিকে "নতুন সম্পদ খুলুন" বোতামে ক্লিক করুন এবং উপলব্ধ বিকল্পগুলির তালিকা থেকে 'স্টক' নির্বাচন করুন। তারপরে আপনি যে কোম্পানিটি ট্রেড করতে চান তা চয়ন করুন। প্রযুক্তিগত বিশ্লেষণ সরঞ্জাম ব্যবহার করে মূল্য তালিকা বিশ্লেষণ করুন। পাশাপাশি মৌলিক বিষয়গুলোও বিবেচনা করতে ভুলবেন না। তারপরে প্রবণতার দিকটি নির্ধারণ করুন এবং ভবিষ্যতে এর ভবিষ্যতের আচরণের পূর্বাভাস দিন।
কিভাবে IQ Option এ CFD যন্ত্র (ফরেক্স, ক্রিপ্টো, স্টক) ট্রেড করতে হয়
2. এই বিশেষ চুক্তিতে আপনি যে পরিমাণ অর্থ বিনিয়োগ করতে চান তা নির্ধারণ করুন । মনে রাখবেন যে বিশিষ্ট ঝুঁকি ব্যবস্থাপনা অনুশীলন অনুসারে, আপনার একক চুক্তিতে আপনার পুরো মূলধন বরাদ্দ করার কথা নয়।

3. একটি গুণক চয়ন করুন এবং অটো ক্লোজিং (alচ্ছিক) সেট আপ করুন।একটি গুণক সম্ভাব্য রিটার্ন এবং জড়িত ঝুঁকি উভয়ই বৃদ্ধি করবে। X5 এর গুণক দিয়ে $ 100 মূল্যের চুক্তি খোলার মাধ্যমে আপনি একই ফলাফল পাবেন যেমন আপনি $ 500 বিনিয়োগ করছেন। এটি লাভ এবং ক্ষতি উভয় ক্ষেত্রেই প্রযোজ্য। অটো ক্লোজিং আপনাকে স্বয়ংক্রিয়ভাবে চুক্তি বন্ধ করতে দেবে, আপনার উপার্জন দখল করা বা আপনার ক্ষতি পরিচালনা করা।
কিভাবে IQ Option এ CFD যন্ত্র (ফরেক্স, ক্রিপ্টো, স্টক) ট্রেড করতে হয়
4. এখন, আপনার পূর্বাভাসের উপর নির্ভর করে, "কিনুন" বা "বিক্রি করুন" বেছে নিন। যখন সময় সঠিক হয়, চুক্তি বন্ধ করুন। খোলার মূল্য এবং বর্তমান মূল্যের মধ্যে পার্থক্য যত বড় (যদি প্রবণতার দিকটি সঠিকভাবে পূর্বাভাস করা হয়), সম্ভাব্য মুনাফা তত বেশি। মনে রাখবেন যে আপনার চুক্তি রাতারাতি ফি সাপেক্ষে হবে, তাই এটি খুব বেশি সময় ধরে খোলা রাখবেন না।

ফরেক্সে সিএফডি

ফরেক্স প্রথম দেখায় জটিল মনে হতে পারে, তবে এর গুরুত্বপূর্ণ নীতিগুলি শিখতে খুব বেশি সময় লাগে না। এটি একটি বড় বিষয়, কিন্তু শুধুমাত্র মূল ধারণাগুলি জানার ফলে একজন ট্রেডার ফরেক্স ট্রেডিংয়ের মূল বিষয়গুলো বুঝতে পারে।

এই অংশে আমরা শিখব ফরেক্স মানে কি, ফরেক্স চার্ট কিভাবে বুঝতে হয় এবং ট্রেডার এর সুবিধার্থে IQOption ট্রেডারুমে কোন বিশ্লেষণ টুলস অফার করে।


ফরেক্স কি?

এটিতে যাওয়ার আগে, ফরেক্স কি, কেন এটি বিদ্যমান এবং কেন এটি প্রয়োজনীয় তা বোঝা গুরুত্বপূর্ণ (অন্তত সাধারণ ভাষায়)।

"ফরেক্স" শব্দটি বৈদেশিক মুদ্রার জন্য সংক্ষিপ্ত এবং এটি প্রায়শই কেবল FX হিসাবে উল্লেখ করা হয়। বৈদেশিক মুদ্রার বাজার বিশ্বের বৃহত্তম এবং সবচেয়ে তরল বাজার। এটি বিকেন্দ্রীভূত: এটি শুধু একটি স্থান নয়, বরং বৈদেশিক মুদ্রার (ক্রয়, বিক্রয়, বিনিময় ইত্যাদি) অনুমানের লক্ষ্য নিয়ে ব্যাংক, দালাল এবং স্বতন্ত্র ব্যবসায়ীদের মধ্যে স্থিতিশীল অর্থনৈতিক ও সাংগঠনিক সম্পর্কের একটি ব্যবস্থা। একটি বৈশ্বিক মুদ্রা বাজার গঠনের কারণ হল উন্নয়নশীল জাতীয় মুদ্রা বাজার এবং তাদের পারস্পরিক ক্রিয়া।

বৈদেশিক মুদ্রা বাজার একটি মুদ্রার জন্য একটি পরম মান নির্ধারণ করে না, বরং অন্য মুদ্রার বিপরীতে তার আপেক্ষিক মান নির্ধারণ করে, এই কারণেই ফরেক্সে আপনি সবসময় একটি জোড়া দেখতে পাবেন যেমন EUR/USD, AUD/JPY ইত্যাদি।


চার্ট বোঝা

ফরেক্স চার্ট বোঝার জন্য, শেখার জন্য কয়েকটি প্রধান বিষয় রয়েছে।

1. বেস এবং উদ্ধৃতি মুদ্রা। বিনিময় হার সবসময় দুটি মুদ্রা দেখায়। জোড়ায়, প্রথম মুদ্রাকে বলা হয় বেস এবং দ্বিতীয়টি হল উদ্ধৃতি মুদ্রা। মূল মুদ্রার মূল্য সর্বদা উদ্ধৃতি মুদ্রার এককগুলিতে গণনা করা হয়। উদাহরণস্বরূপ, যদি GBP/USD এর বিনিময় হার 1.29 হয়, তার মানে হল এক পাউন্ড স্টার্লিং এর দাম 1.29 US ডলার।

তার উপর ভিত্তি করে একজন ট্রেডার কিভাবে চার্ট তৈরি হয় তা ভালোভাবে বুঝতে পারে। উদাহরণস্বরূপ, যদি GBP/USD- এর চার্ট বেড়ে যায়, তাহলে এর অর্থ হল GBP এর বিপরীতে USD এর মূল্য হ্রাস পেয়েছে। এবং অন্যদিকে, যদি হার কমে যাচ্ছে, তার মানে হল GBP এর বিপরীতে USD এর দাম বৃদ্ধি পায়।

2. প্রধান এবং বহিরাগত মুদ্রা জোড়া।সমস্ত মুদ্রা জোড়া প্রধান এবং বহিরাগত মধ্যে বিভক্ত করা যেতে পারে। প্রধান জোড়াগুলি প্রধান বিশ্ব মুদ্রার সাথে জড়িত, যেমন EUR, USD, GBP, JPY, AUD, CHF এবং CAD। বহিরাগত মুদ্রা জোড়াগুলি হল যেগুলি উন্নয়নশীল বা ছোট দেশের মুদ্রা অন্তর্ভুক্ত করে (TRY, BRL, ZAR ইত্যাদি)

3. CFD। আইকিউ অপশনে, ফরেক্সকে সিএফডি (চুক্তির জন্য পার্থক্য) হিসাবে ট্রেড করা হয়। যখন একজন ব্যবসায়ী সিএফডি খুলেন, তখন তারা এটির মালিক নন, তবে তারা চুক্তির শেষে বর্তমান মূল্য এবং সম্পদের মূল্যের মধ্যে পার্থক্য নিয়ে ট্রেড করে (যখন চুক্তিটি বন্ধ হয়ে যায়)। এটি একজন ব্যবসায়ীকে প্রবেশ মূল্য এবং প্রস্থান মূল্যের পার্থক্য অনুসারে তার ফলাফল গ্রহণ করতে দেয়।

4. গুণক।গুণক ব্যবহার করে, ব্যবসায়ী তাদের অবস্থান থেকে তহবিলের পরিমাণের চেয়ে বড় একটি অবস্থান পরিচালনা করার ক্ষমতা পায়। যাইহোক, একটি উচ্চ গুণক এছাড়াও জড়িত ঝুঁকি বৃদ্ধি করে।

কিভাবে ফরেক্সে CFD ট্রেড করবেন

আইকিউ অপশন প্ল্যাটফর্মে ফরেক্সে সিএফডি ট্রেড করার পদ্ধতি হল:

1. স্ক্রিনের উপরের দিকে "নতুন সম্পদ খুলুন" বোতামে ক্লিক করুন এবং উপলব্ধ বিকল্পগুলির তালিকা থেকে 'ফরেক্স' নির্বাচন করুন। তারপর আপনি যে কারেন্সি পেয়ার ট্রেড করতে চান তা বেছে নিন। প্রযুক্তিগত বিশ্লেষণ সরঞ্জাম ব্যবহার করে মূল্য তালিকা বিশ্লেষণ করুন। পাশাপাশি মৌলিক বিষয়গুলোও বিবেচনা করতে ভুলবেন না। তারপরে প্রবণতার দিকটি নির্ধারণ করুন এবং ভবিষ্যতে এর ভবিষ্যতের আচরণের পূর্বাভাস দিন।
কিভাবে IQ Option এ CFD যন্ত্র (ফরেক্স, ক্রিপ্টো, স্টক) ট্রেড করতে হয়
2. এই বিশেষ চুক্তিতে আপনি যে পরিমাণ অর্থ বিনিয়োগ করতে চান তা নির্ধারণ করুন। মনে রাখবেন যে বিশিষ্ট ঝুঁকি ব্যবস্থাপনা অনুশীলন অনুসারে, আপনার একক চুক্তিতে আপনার পুরো মূলধন বরাদ্দ করার কথা নয়।

3. একটি গুণক চয়ন করুন এবং অটো ক্লোজিং (alচ্ছিক) সেট আপ করুন। একটি গুণক সম্ভাব্য রিটার্ন এবং জড়িত ঝুঁকি উভয়ই বৃদ্ধি করবে। X5 এর গুণক দিয়ে $ 100 মূল্যের চুক্তি খোলার মাধ্যমে আপনি একই ফলাফল পাবেন যেমন আপনি $ 500 বিনিয়োগ করছেন। এটি লাভ এবং ক্ষতি উভয় ক্ষেত্রেই প্রযোজ্য। অটো ক্লোজিং আপনাকে স্বয়ংক্রিয়ভাবে চুক্তি বন্ধ করতে দেবে, আপনার উপার্জন দখল করা বা আপনার ক্ষতি পরিচালনা করা।
কিভাবে IQ Option এ CFD যন্ত্র (ফরেক্স, ক্রিপ্টো, স্টক) ট্রেড করতে হয়
4. এখন, আপনার পূর্বাভাসের উপর নির্ভর করে, "কিনুন" বা "বিক্রি করুন" বেছে নিন। যখন সময় সঠিক হয়, চুক্তি বন্ধ করুন। খোলার মূল্য এবং বর্তমান মূল্যের মধ্যে পার্থক্য যত বড় (যদি প্রবণতার দিকটি সঠিকভাবে পূর্বাভাস করা হয়), সম্ভাব্য মুনাফা তত বেশি। মনে রাখবেন যে আপনার চুক্তি রাতারাতি ফি সাপেক্ষে হবে, তাই এটি খুব বেশি সময় ধরে খোলা রাখবেন না।

কম সংখ্যক ভেরিয়েবলের কারণে CFD ট্রেডিং সহজ মনে হতে পারে। যাইহোক, এটি যতটা কঠিন, এটি পুরস্কৃত হতে পারে (যদি সঠিকভাবে করা হয়)। আপনি যে কোম্পানিতে ট্রেড করতে চলেছেন তার জন্য পর্যাপ্ত সময় উৎসর্গ করা এবং আগাম প্রযুক্তিগত বিশ্লেষণ সরঞ্জামগুলি কীভাবে ব্যবহার করতে হয় তা শেখা সবসময় এর চেয়ে ভাল। এই মুহূর্তে সিএফডি ট্রেডিং এর আকর্ষক জগতে ডুব দিন।


ফরেক্সের জন্য বিশ্লেষণ সরঞ্জাম

যখন একজন ব্যবসায়ী IQOption প্ল্যাটফর্মে ফরেক্সে একটি চুক্তি খোলেন, তখন তারা মূল্য উন্নয়ন সংক্রান্ত একটি ভবিষ্যদ্বাণী করে এবং সঠিক ভবিষ্যদ্বাণীর ক্ষেত্রে তারা উপকৃত হতে পারে। এজন্য একজন ট্রেডারকে শিখতে হয় কিভাবে চার্টটি কার্যকর উপায়ে বিশ্লেষণ করতে হয়।

IQOption প্ল্যাটফর্মে, প্রতিটি ট্রেডার যেকোনো সম্পদ সম্পর্কিত অনেক তথ্য পেতে পারে, এটি করার জন্য, সম্পত্তির নামে "তথ্য" বোতামে ক্লিক করতে হবে।
কিভাবে IQ Option এ CFD যন্ত্র (ফরেক্স, ক্রিপ্টো, স্টক) ট্রেড করতে হয়
বোতামটি সম্পদের জন্য প্রচুর তথ্য এবং বিশ্লেষণ সহ একটি সম্পূর্ণ বিভাগ খোলে। সেখানে মুদ্রা জোড়া সম্পর্কে সাধারণ তথ্য পাওয়া সম্ভব, সেইসাথে ট্রেডিং অবস্থা, গুরুত্বপূর্ণ খবর যা দামকে প্রভাবিত করতে পারে, প্রযুক্তিগত বিশ্লেষণ এবং অর্থনৈতিক ঘটনা।
কিভাবে IQ Option এ CFD যন্ত্র (ফরেক্স, ক্রিপ্টো, স্টক) ট্রেড করতে হয়
অবশ্যই, এই বিশ্লেষণটি একজন ব্যবসায়ীর নিজস্ব বিশ্লেষণকে প্রতিস্থাপন করা উচিত নয়, তবে, কখনও কখনও এটি একটি সুচিন্তিত সিদ্ধান্ত নেওয়ার জন্য কার্যকর হতে পারে। "তথ্য" ট্যাবে প্রদত্ত বিশ্লেষণ ছাড়াও, ব্যবসায়ীরা ট্রেডারুমে সূচক এবং গ্রাফিকাল সরঞ্জামগুলিও ব্যবহার করতে পারে।

যেহেতু ফরেক্স একটি জটিল হাতিয়ার, তাই একজন ব্যবসায়ী তাদের পন্থা শিখতে এবং উন্নত করতে অনুশীলনের ভারসাম্য ব্যবহার করতে পারে। নবীন ব্যবসায়ীরা একটি শক্তিশালী ঝুঁকি ব্যবস্থাপনা কৌশল প্রয়োগ করতে চাইতে পারেন, বিশেষ করে একেবারে শুরুতে।


প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQ)


ট্রেডিংয়ের জন্য বেছে নেওয়ার সেরা সময় কোনটি?

সেরা ট্রেডিং সময় আপনার ট্রেডিং কৌশল এবং অন্যান্য কয়েকটি বিষয়ের উপর নির্ভর করে। আমরা সুপারিশ করি যে আপনি বাজারের সময়সূচীতে মনোযোগ দিন, যেহেতু আমেরিকান এবং ইউরোপীয় ট্রেডিং সেশনের ওভারল্যাপ EUR/USD এর মতো মুদ্রা জোড়ায় দামকে আরো গতিশীল করে তোলে। আপনার বাজারের খবরগুলিও অনুসরণ করা উচিত যা আপনার নির্বাচিত সম্পদের চলাচলকে প্রভাবিত করতে পারে। অনভিজ্ঞ ব্যবসায়ীদের জন্য যখন দামগুলি অত্যন্ত গতিশীল হয় তখন ট্রেড না করাই ভাল, যারা খবর অনুসরণ করে না এবং কেন দাম ওঠানামা করছে তা বুঝতে পারে না।


কিভাবে একটি গুণক কাজ করে?

সিএফডি ট্রেডিং একটি গুণক ব্যবহার করে যা একজন ব্যবসায়ীকে তার অবস্থান নিয়ন্ত্রণ করতে সাহায্য করতে পারে যা এতে বিনিয়োগকৃত অর্থের পরিমাণ অতিক্রম করে। সম্ভাব্য মুনাফা (পাশাপাশি ঝুঁকি )ও বাড়ানো হবে। $ 100 বিনিয়োগ করে একজন ব্যবসায়ী ফেরত পেতে পারেন যা $ 1000 বিনিয়োগের সাথে তুলনীয়। যে সুযোগ একটি গুণক দিতে পারেন। যাইহোক, মনে রাখবেন যে একই সম্ভাব্য ক্ষতির সাথে যায় কারণ এটিও গুণিত হবে।


কিভাবে অটো ক্লোজ সেটিংস ব্যবহার করবেন?

স্টপ-লস একটি অর্ডার যা একজন ব্যবসায়ী একটি নির্দিষ্ট খোলা অবস্থানে লোকসান সীমাবদ্ধ করে। লাভ-মুনাফা অনেকটা একইভাবে কাজ করে, যখন একটি নির্দিষ্ট মূল্যের স্তরে পৌঁছে যায় তখন একজন ব্যবসায়ীকে মুনাফা বন্ধ করতে দেয়। আপনি শতাংশ, অর্থের পরিমাণ বা সম্পদের মূল্য নির্ধারণ করতে পারেন: উদাহরণ। আপনি এখানে বিস্তারিত তথ্য পাবেন।


কিভাবে СFD ট্রেডিংয়ে মুনাফা গণনা করবেন?

যদি কোন ট্রেডার লম্বা পজিশন খুলে থাকে, তাহলে সূত্র অনুযায়ী মুনাফা গণনা করা হয়: (ক্লোজিং প্রাইস / ওপেনিং প্রাইস - ১) x গুণক x বিনিয়োগ। যদি একজন ব্যবসায়ী একটি সংক্ষিপ্ত অবস্থান খোলে, তাহলে মুনাফা সূত্র অনুযায়ী গণনা করা হয় (1-বন্ধ মূল্য / খোলার মূল্য) x গুণক x বিনিয়োগ

উদাহরণস্বরূপ, AUD / JPY (সংক্ষিপ্ত অবস্থান): সমাপনী মূল্য: 85.142 খোলার মূল্য: 85.173 গুণক: 2000 বিনিয়োগ: $ 2500 লাভ হল (1-85.142 / 85.173) X 2000 X $ 2500 = $ 1.819.82


একটি চুক্তি খোলার জন্য সর্বনিম্ন বিনিয়োগ কত?

আজকের ট্রেডিং অবস্থার জন্য সর্বনিম্ন বিনিয়োগের পরিমাণ কোম্পানিজ ট্রেডিং প্ল্যাটফর্ম/ওয়েবসাইটে পাওয়া যাবে।


স্লিপেজ কি?

দয়া করে মনে রাখবেন CFD- তে ট্রেড করার সময় স্লিপেজ হতে পারে। এটি একটি অর্ডারের প্রত্যাশিত মূল্য এবং যে মূল্যে অর্ডারটি কার্যকর করা হয় তার মধ্যে পার্থক্য। এটি ইতিবাচক বা নেতিবাচকভাবে কাজ করতে পারে। এটি উচ্চতর অস্থিরতার সময় ঘটতে পারে যখন বাজারের দাম খুব দ্রুত ওঠানামা করে। স্টপ লস এবং টেক প্রফিট অর্ডার দিয়ে পরিস্থিতি তৈরি হতে পারে।
Thank you for rating.
একটি মন্তব্য উত্তর দিন উত্তর বাতিল করুন
তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!

মতামত দিন

তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!